খালেদা জিয়াকে চিকিৎসা দেয়া হচ্ছে না: ফখরুল

image-67976-1562252945

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, মিথ্যে মামলায় জামিন দিয়ে অন্যায়ভাবে সাজা দিয়ে খালেদা জিয়াকে কারাগারে আটকে রেখেছে সরকার। মূলত ভয়ে আটকে রেখেছে। খালেদা জিয়া বাইরে থাকলে অপশাসন করতে পারতো না সরকার। খালেদা জিয়া খুবই অসুস্থ, প্রয়োজনীয় চিকিৎসা না দিয়ে তাকে আটকে রাখা হয়েছে। সুচিকিৎসার আশ্বাস দিলেও হচ্ছে না।

তিনি বলেন, প্রধানমন্ত্রী একটা অর্থনীতি ফোরামের দাওয়াতে চীন গেছেন, চীনের সরকারের দাওয়াতে যাননি। আমরা খুব খুশি হতাম, তিনি যদি রোহিঙ্গা সমস্যা সমাধানে চীনা প্রেসিডেন্টের সঙ্গে বসে কাজটি করতেন, কিন্তু তিনি তা করছেন না। তিনি চুক্তি করেছেন, মেগাপ্রজেক্ট, মেগা দুর্নীতির চুক্তি। আমার বিশ্বাস বাংলাদেশের মানুষ তা মেনে নেবে না।

বৃহস্পতিবার রাজধানীর জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) আয়োজিত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে এক চিকিৎসক সমাবেশে তিনি এসব কথা বলেন।

ফখরুল বলেন, পাবনায় ট্রেনে হামলার ঘটনায় যে রায় দেয়া হয়েছে, এতে গোটা জাতি বিস্মিত হয়েছে। ১৯৯৪ সালে ট্রেনে দুটি গুলি ছোড়ার ঘটনা ঘটেছে। কে ছুড়েছে, কয়টি ছুড়েছে তার কোনো প্রমাণাদি নেই। অথচ এ মামলায় ৯ জনকে ফাঁসি ও ২৫ জনকে যাবজ্জীবন দেয়া হয়েছে। এ রায়ে আমরা শুধু হতাশ নই, বিক্ষুব্ধ।

মির্জা ফখরুল বলেন, ট্রেনে হামলার ঘটনায় বিএনপি নেতাদের সাজা দেয়া হয়েছে। কিন্তু ওই দিন আওয়ামী লীগের দু’পক্ষের গোলাগুলির ঘটনায় ট্রেনে এ গুলি লাগে। এ রায়ের মাধ্যমে আরেকবার প্রমাণিত হয়েছে- এ দেশে স্বাধীন বিচারব্যবস্থা নেই।

দলীয় চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি দাবি করে তিনি বলেন, এ ধরনের মামলায় সবাই জামিন পান; শুধু খালেদা জিয়া জামিন পান না। এ ধরনের মামলায় জামিন পাওয়ার উদাহরণ আমাদের সামনেই আছে। ব্যারিস্টার নাজমুল হুদা জামিন পেয়েছেন। মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া জামিন পেয়েছেন। তাই আমরা খালেদা জিয়ার আশু মুক্তি দাবি করছি।

খালেদা জিয়ার সংগ্রামী জীবন নিয়ে বিএনপি মহাসচিব বলেন, খালেদা জিয়া প্রতিটি সময়ে জনগণের অধিকার প্রতিষ্ঠার জন্য কাজ করেছেন। এখনও তিনি তা করে যাচ্ছেন। এখন যে কারাগারে আছেন, এটিও জনগণের অধিকার প্রতিষ্ঠার জন্য। এ দেশের গণতান্ত্রিক আন্দোলনে গণতন্ত্রের জন্য সংগ্রামে তার অবদান অতুলনীয়।

ডা. ফরহাদ হালিম ডোনারের সভাপতিত্বে আরও বক্তব্য দেন বিএনপির ভাইস চেয়ারম্যান ডা. এজেডএম জাহিদ হোসেন, ড্যাবের নবনির্বাচিত সভাপতি হারুন আল রশীদ, মহাসচিব ডা. আবদুস সালাম প্রমুখ।

Pin It