খুলনার রুশো ঝড়ে উড়ে গেল রংপুর

Safiul-samakal-5dfcaccda4301

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে রান ফোয়ারা চলছে। টি-২০ লিগ হিসেবে দর্শকরা যেমন ম্যাচ দেখতে চান তেমনই রান হচ্ছে। রান প্রসবা ওই উইকেটে শুক্রবার ব্যাটিং বিপর্যয়ে পড়ে রংপুর রেঞ্জার্স। তোলে মাত্র ১৩৭ রান। সেই রান ১২.৩ ওভারেই তুলে ফেলেছে খুলনা টাইগার্স। জিতেছে ৮ উইকেটের বড় ব্যবধানে।

খুলনার হয়ে দারুণ এক ঝড় দেখিয়েছেন রাইলি রুশো। তিনে নেমে এই দক্ষিণ আফ্রিকান দুইশ’ ছাড়ানো স্ট্রাইক রেটে ৩১ বলে করেছেন ৬৬ রান। তার ব্যাট থেকে নয়টি চার ও দুটি ছক্কা দেখা গেছে। তার আগে আফগান ওপেনার রহমানুল্লাহ গুরবাজ ২২ বলে ৩৭ রান করেন। চারটি ছক্কার সঙ্গে একটি চার মারেন তিনি। আর ১৭ বলে ১৭ রান করে জয় নিয়ে মাঠ ছাড়েন খুলনা টাইগার্সের অধিনায়ক মুশফিক।

অথচ একই উইকেটে মোহাম্মদ শাহজাদ, ক্যামেরুন দেলপোর্ত, মোহাম্মদ নবীদের মতো ব্যাটসম্যান থাকতে ৯ উইকেটে ১৩৭ রান তোলে রংপুর। শীতেই যেন তারা জমে যায়। চার-ছক্কা দেখিয়ে নিজেদের কিংবা দর্শকদের গা গরম করতে পারেনি রংপুর। দলের হয়ে তরুণ ওপেনার নাঈম শেখ ৩২ বলে ৪৯ রান করেন। ফজলে মাহমুদ খেলেন ৪২ রানের ইনিংস। শেষ দিকে জর্জ গ্রেগরি ২২ রান করেন।

খুলনার হয়ে মোহাম্মদ আমির এবং শাফিউল ইসলাম দারুণ বোলিং করেন। পাকিস্তান পেসার আমির ৪ ওভারে ২৪ রানে ২ উইকেট নেন। বাংলাদেশ পেসার শফিউল ইসলাম ৪ ওভারে ২১ রানে নেন ৩ উইকেট। এছাড়া তরুণ পেসার শহিদুল ইসলাম ৩ ওভার হাত ঘুরিয়ে ৩২ রান দিয়ে ২ উইকেট নেন। বঙ্গবন্ধু বিপিএলের চার ম্যাচ খেলেই হার দেখল রংপুর। সিলেটের নামের পাশেও চার ম্যাচেই লেখা হার। ওদিকে তিন ম্যাচেই জয় পেল খুলনা।

Pin It