গণতন্ত্র পুনরুদ্ধারের লড়াই বন্ধ হবে না: ফখরুল

fakrul-5ceea1b5e2733

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, যত প্রতিবন্ধকতাই আসুক গণতন্ত্র পুনরুদ্ধারের লড়াই বন্ধ হবে না।

তিনি বলেন, সব বাধা-বিপত্তিকে অতিক্রম করে শিড়দাঁড়া সোজা করে সামনের দিকে এগিয়ে যেতে হবে। তারা পথ অতিক্রমের পাখা বন্ধ করবেন না। গণতন্ত্রকে প্রতিষ্ঠা করতে সংগ্রামের লড়াই লড়বেন। অবশ্যই একসময়ে কূলে গিয়ে পোঁছাতে পারবেন, নীড়ে গিয়ে পৌঁছাতে পারবেন।

বুধবার পুরনো পল্টন মুক্তি ভবনের মিলনায়তনে ২০ দলীয় জোটের শরীক বাংলাদশে কল্যাণ পার্টির আয়োজিত ইফতার মাহফিলে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, তাদের অনেকে আজকে হতাশায় ভূগছেন। হতাশ হওয়ার কোনো কারণ নাই। হতাশা কখনো তাদেরকে লক্ষ্যে পৌঁছাবে না। তাদের একটাই লক্ষ্য- গণতন্ত্র পুনরুদ্ধার, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে মুক্ত করা, নেতা-কর্মী যারা গ্রেফতার হয়েছেন তাদেরকে মুক্ত করা এবং এই দুঃশাসনের অবসান ঘটানো।

তিনি বলেন, যারা আজকে জাতীয় সংসদ গঠন করেছেন তারা কেউ নির্বাচিত প্রতিনিধি নন। জনগণ তাদেরকে ভোট দিতে পারেননি। একইভাবে তাদের দ্বারা যে সরকার হয়েছে সেই সরকারও জনগণের প্রতিনিধিত্ব করে না।

ফখরুল বলেন, ২০ দলীয় জোট, জাতীয় ঐক্যফ্রন্টের পক্ষ থেকে এই সরকারকে কখনোই নির্বাচিত হিসেবে স্বীকার করা হয়নি। এই সরকার রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে জনগণের সব মৌলিক অধিকারগুলোকে কেড়ে নিয়েছে, গণতন্ত্রের সব স্তম্ভগুলোকে ভেঙে নিয়েছে। এই অবস্থার উত্তরণে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান বিএনপি মহাসচিব।

ইফতারের আগে দোয়া অনুষ্ঠান পরিচালনা করেন দলের সভাপতি মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইবরাহিম। এতে জামায়াতে ইসলামীর আবদুল হালিম, এলডিপির সাহাদাত হোসেন সেলিম, বিএনপির তৈমুর আলম খন্দকার, আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ, জাগপার খোন্দকার লুৎফর রহমান, আসাদুর রহমান খান, জাতীয় দলের সৈয়দ এহসানুল হুদা, কল্যাণ পার্টির মহাসচিব এম এম আমিনুর রহমানসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

Pin It