গ্যাসের দাম বৃদ্ধির প্রতিবাদে বিএনপির বিক্ষোভ মঙ্গলবার

BNP-5d1a23f5cb5ca

গ্যাসের দাম বাড়নোর প্রতিবাদে মঙ্গলবার দেশব্যাপী জেলা সদর ও মহানগরগুলোতে বিক্ষোভ কর্মসূচির ঘোষণা করেছে বিএনপি। রাজধানীর প্রতিটি থানায় এই কর্মসূচি পালন করা হবে।

সোমবার বিকেলে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এ কর্মসূচির ঘোষণা দেন।

তিনি বলেন, গ্যাসের দাম বাড়লে বিদ্যুতের দামও বাড়বে। বাড়বে কলকারখানার উৎপাদন খরচও। গ্যাসের দাম বাড়ানোতে অবশ্যই জনজীবনে বিরূপ প্রভাব পড়বে। যারা সীমিত আয়ের লোক তাদের ওপর এর প্রভাব বেশি পড়বে। গ্যাসের দাম বাড়ানোর কারণে সব ধরনের শিল্পপ্রতিষ্ঠান ক্ষতিগ্রস্ত এবং বিনিয়োগ বাধাগ্রস্ত হবে। গ্যাসের দাম বাড়ানোর কারণে দেশের গার্মেন্টস খাত মারাত্মক চাপে পড়ে যাবে। পরিবহন ভাড়া বাড়বে।

এর আগে দুপুরে রিজভীর নেতৃত্বে গ্যাসের দাম বাড়ানোর সিদ্ধান্তের প্রতিবাদ এবং বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে রাজধানীতে বিক্ষোভ মিছিল বের করা হয়। বিএনপি ও অঙ্গ সংগঠনগুলোর ব্যানারে মিছিলটি নয়াপল্টনে বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে শুরু হয়ে নাইটিঙ্গেল মোড় ঘুরে আবারও কার্যালয়ের সামনে এসে শেষ হয়।

এতে বিএনপির হাবিবুল ইসলাম হাবিব, এবিএম মোশারফ হোসেন, আব্দুল কাদির ভুইয়া জুয়েল, রফিকুল ইসলাম মাহতাব, আব্দুর রহিম প্রমুখ অংশ নেন।

Pin It