জনগণই লাল কার্ড দেখিয়েছে বিএনপিকে: তথ্যমন্ত্রী

information-m-5d484a3f44906-5d63fe1103e9e

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, রাজনীতির নামে জনগণের ওপর পেট্রোল বোমা নিক্ষেপ আর দিনের পর দিন জনগণকে অবরুদ্ধ করে রাখার কারণে জনগণই বিএনপিকে লাল কার্ড দেখিয়ে দিয়েছে। আর লাল কার্ড পেয়ে তাদের অবস্থান এখন মাঠের বাইরে।

সোমবার সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতির (বাচসাস) নবনির্বাচিত কমিটির সঙ্গে মতবিনিময় শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

সম্প্রতি বিএনপি নেতা নজরুল ইসলাম খানের ‘প্রধানমন্ত্রীকে লাল কার্ড দেখানো হবে’ এমন মন্তব্যের বিষয়ে সাংবাদিকরা মন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করলে তিনি আরও বলেন, ‘নজরুল ইসলাম খানসহ বিএনপি নেতারা এ ধরনের মন্তব্য দীর্ঘদিন ধরে করে আসছেন। কিন্তু যারা লাল কার্ড পেয়ে ইতিমধ্যেই রাজনীতির মাঠের বাইরে, তারা আবার কাকে লাল কার্ড দেখাবেন !’

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের ‘রোহিঙ্গা সমস্যা সমাধানে সরকার ব্যর্থ’ এ মন্তব্যের জবাবে মন্ত্রী বলেন, রোহিঙ্গাদের আশ্রয়দানে বাংলাদেশের মানবিক ভূমিকা বিশ্বব্যাপী প্রশংসিত। মনে রাখতে হবে, মানবিক কারণে যাদের আশ্রয় দেওয়া হয়েছে, তাদের জোর করে সরিয়ে দেওয়া যায় না।

রোহিঙ্গা প্রত্যাবাসনের বিষয়ে বাংলাদেশের কূটনৈতিক তৎপরতা ও বিদেশি চাপ অব্যাহত রয়েছে। মির্জা ফখরুল এ বিষয়গুলো বুঝতে পারেননি।

ড. হাছান বলেন, জাতির পিতা বঙ্গবন্ধুর হাতে এফডিসির গোড়াপত্তনে এ দেশের চলচ্চিত্রশিল্প যাত্রা শুরু করে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার চলচ্চিত্রশিল্পকে নতুন জীবন দিয়েছে।

আলোচনায় অংশ নেন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব আজহারুল হক, বাচসাস সভাপতি ফাল্‌গুনী হামিদ, সাধারণ সম্পাদক কামরুজ্জামান বাবু, কার্যনির্বাহী কমিটির সদস্য বাদল আহমেদ, সৈকত সালাউদ্দিন, রিমন মাহফুজ, মঈন আবদুল্লাহ, রাহাদ সাইফুল, শফিকুল আলম মিলন, মুজাহিদ সামিউল্লাহ, শ্রাবণী হালদার, আবু সুফিয়ান রতন, লিটন এরশাদ, আবিদা নাসরিন কলি, ইব্রাহিম খলিল খোকন, অঞ্জন রহমান, রেজাউল করিম রেজা, তুষার আদিত্য, লিটন রহমান, মাহমুদ মানজুর প্রমুখ।

Pin It