ডেঙ্গু নিয়ে ব্যবসায়ীদের সতর্ক থাকার আহ্বান এফবিসিসিআইর

FBCCI-5a5f3c1585fc6-5d45a3bf817ae

দেশব্যাপী ভয়াবহ ডেঙ্গুজ্বরের বিস্তারে ব্যবসায়ীসহ সব নাগরিকদের সচেতন ও সতর্ক থাকার আহবান জানিয়েছে ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই। একই সঙ্গে সংগঠনটি তাদের সব সদস্য এবং দেশের সব জেলা চেম্বার ও অ্যাসোসিয়েশনের নেতাদের ডেঙ্গুজ্বরের বিস্তার প্রতিরোধে স্থানীয় পর্যায়ে প্রয়োজনীয় কার্যক্রম গ্রহণ করার অনুরোধ জানিয়েছে।

শনিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এফবিসিসিআই এ তথ্য জানায়। বিজ্ঞপ্তিতে বলা হয়, দেশের ৬৪ জেলাতে এ পর্যন্ত ২১ হাজারেরও বেশি মানুষ ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে বেশ কয়েকজন ইতিমধ্যে মৃত্যুবরণ করেছেন। রাজধানী ঢাকায় আক্রান্তের সংখ্যা বেশি হলেও এ বছর ডেঙ্গুজ্বরের ভাইরাস দেশের সব জেলাতেই ছড়িয়ে পড়েছে। এ বিষয়ে প্রধানমন্ত্রীর বিশেষ তদারকির করছেন। পাশাপাশি সংশ্লিষ্ট মন্ত্রণালয় ও সিটি করপোরেশনগুলো নিরবিচ্ছিনভাবে কাজ করে যাচ্ছে।

এফবিসিসিআইর মতে, ডেঙ্গুজ্বর প্রতিরোধে আতঙ্কিত না হয়ে বরং ডেঙ্গুর ভাইরাস বহনকারী এডিস মশার বিস্তার রোধ করতে হবে। এ জন্য পরিবেশ পরিচ্ছন্নতা কার্যক্রম এবং সচেতনতামূলক প্রচারণা অত্যন্ত জরুরি। এ অবস্থায় এফবিসিসিআইর সদস্য সব জেলা চেম্বার ও এসোসিয়েশনের নেতাদের প্রয়োজনী সচেতনতা ও সতর্ক হওয়ার উদ্যোগ নেওয়ার আহবান জানায়।

Pin It