ঢাকা-বেনাপোল সরাসরি ট্রেন চালু ২৫ জুলাই

sujon-5d1cec8134b6a

ঢাকা-বেনাপোল সরাসরি ট্রেন চলাচল আগামী ২৫ জুলাই শুরু হচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঢাকা থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ট্রেন চলাচলের উদ্বোধন করবেন।

বুধবার বিকেলে বেনাপোল রেলস্টেশন পরিদর্শন শেষে এ কথা জানান রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন।

এর আগে রেলমন্ত্রী বেনাপোলে পৌঁছলে তাকে ফুলেল শুভেচ্ছা জানান শার্শা উপজেলা চেয়ারম্যান ও আওয়ামী লীগের সভাপতি সিরাজুল হক মঞ্জু, সাধারণ সম্পাদক আলহাজ নুরুজ্জামান, বেনাপোল পৌর মেয়র আশরাফুল আলম লিটন, বেনাপোল সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের সভাপতি মফিজুর রহমান সজন, ভারত-বাংলাদেশ ল্যান্ডপোর্ট চেম্বার অব কমার্সের বন্দর সাব কমিটির চেয়ারম্যান মতিয়ার রহমান, বেনাপোল প্রেস ক্লাবের সভাপতি মহসিন মিলন, সাধারণ সম্পাদক রাশেদুর রহমান রাশু, উপজেলা ছাত্রলীগের সভাপতি আব্দুর রহিম সরদার, স্বেচ্ছাসেবক লীগের সভাপতি জুলফিকার আলী মন্টু প্রমুখ।

এ সময় মন্ত্রী জানান, ঢাকার সঙ্গে রেল যোগাযোগ চালু হলে ব্যবসা-বাণিজ্যের পাশাপাশি যাত্রী যাতায়াতের সুবিধা হবে। প্রতিদিন দেশের বিভিন্ন অঞ্চল থেকে ভারতে ছয় থেকে সাত হাজার যাত্রী যাতায়াত করেন। এসব যাত্রীর সিংহভাগ আসেন রাজধানী ঢাকা থেকে। বেনাপোল থেকে পরিবহন সংকট, দৌলতদিয়া-পাটুরিয়া ফেরিঘাটে যানজটের কারণে এসব যাত্রী নানা হয়রানির শিকার হন। ট্রেন চালু হলে সেই হয়রানি লাঘব হবে।

জানা গেছে, ঢাকা-বেনাপোল ট্রেনটিতে ১০টি বগি থাকবে। তবে এ ট্রেনের নাম এখনও নির্ধারণ হয়নি। এই সার্ভিস যশোর ও ঈশ্বরদী স্টপেজে থামবে।

Pin It