নির্বাচন সুষ্ঠু হবে না প্রমাণ করতেই সিটিতে অংশ নিচ্ছে বিএনপি: ফখরুল

image-118914-1577932776

বর্তমান সরকার ও এই নির্বাচন কমিশনের অধীনে সুষ্ঠু নির্বাচন হতে পারে না প্রমাণ করতেই বিএনপি সিটি নির্বাচনে অংশ নিচ্ছে বলে জানিয়েছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বুধবার রমনার ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশন মিলনায়তনে ছাত্রদলের ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ছাত্র সমাবেশে তিনি একথা জানান।

মির্জা ফখরুল বলেন, ২০১৪ সালের নির্বাচনে যাইনি। তখন বলা হয়েছে- নির্বাচনে না গিয়ে ভুল করেছে বিএনপি। ১৪ সালে নির্বাচন হয়নি তা প্রমাণ করার জন্যই ২০১৮ সালে নির্বাচনে গিয়েছি।

তিনি বলেন, আওয়ামী লীগের অধীনে যে নির্বাচন সুষ্ঠু হবে না তা প্রমাণ করার জন্য নির্বাচনে গিয়েছি। সিটি করপোরেশনের নির্বাচনেও প্রমাণ করার জন্য যাচ্ছি। প্রমাণিত হবে- আওয়ামী লীগের অধীনে সুষ্ঠু নির্বাচন হতে পারে না।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, সরকার বন্দুক, পিস্তল দিয়ে গায়ের জোরে ক্ষমতা দখল করে বসে আছে। তারা জনগণের সরকার নয়, জনগণ তাদের ভোট দেয়নি।

তিনি বলেন, চ্যালেঞ্জ করে বলতে চাই, রাস্তার মধ্যে ১০০ জন লোককে জিজ্ঞাসা করুন, নব্বই জন লোকই বলবে, এই সরকারকে তারা চান না। ওবায়দুল কাদের; আসুন আপনার ওই পুলিশ-টুলিশ বাদ দিয়ে দেখুন, মানুষ কী বলে? দেখুন দেয়ালের ভাষা কী লেখা আছে।

ছাত্রদলকে শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের সমস্যা নিয়ে আন্দোলনের পরামর্শ দিয়ে বিএনপি মহাসচিব বলেন, ছাত্রদলের উচিত হবে ছাত্রদের সমস্যা নিয়ে আন্দোলন করা, প্রত্যেকটি শিক্ষা প্রতিষ্ঠানে সংগঠন গড়ে তোলা এবং ছাত্রদের সমস্যা নিয়ে সামনে আসা।

তিনি বলেন, আজকে ডাকসুর ভিপি নুরকে (নুরুল হক নুর) যখন আহত করে, ছাত্রদলের নেতা-কর্মীদের যখন ঢাকা বিশ্ববিদ্যালয়ে নিগৃহীত করে, যখন আঘাত করে তখন জেগে উঠতে হবে, প্রতিরোধ করে দাঁড়াতে হবে। প্রতিরোধ ছাড়া বিজয় অর্জন করা সম্ভব হয় না। এই প্রতিরোধ গড়ে তুলতে হবে।

মির্জা ফখরুল বলেন, বিএনপির প্রয়োজনে নয়, খালেদা জিয়া-তারেক রহমানের প্রয়োজনে নয়, বাংলাদেশের মানুষের প্রয়োজনে, বাংলাদেশের স্বাধীনতার প্রয়োজনে, স্বাধীনতা-সার্বভৌমত্বের প্রয়োজনে উঠে দাঁড়াতে হবে, ছাত্রদের উঠে দাঁড়াতে হবে, গোটা বাংলাদেশের মানুষকে জেগে উঠতে হবে বাংলাদেশ রাষ্ট্রকে রক্ষা করার জন্য।

বিএনপি মহাসচিব বলেন, ছাত্রদলের জন্মদিনের অনুষ্ঠানে খালেদা জিয়া প্রধান অতিথি থাকতেন। আজ তিনি অন্ধকারে, কারাগারে, শীতের মধ্যে অত্যন্ত কষ্টে আছেন। গত মঙ্গলবার খবর পেয়েছি, তার রুমে একটা হিটার দেওয়ার জন্য একটি রুম হিটার নেওয়া হয়েছিলো। এই ভয়ংকর নির্মম সরকার সেই হিটারটা পর্যন্ত নিতে দেয়নি।

ছাত্রদলের সভাপতি ফজলুর রহমান খোকনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামলের পরিচালনায় আলোচনাসভায় ছাত্র দলের সাবেক নেতা শামসুজ্জামান দুদু, ড. আসাদুজ্জামান রিপন, আমান উল্লাহ আমান, ফজলুল হক মিলন, নাজিম উদ্দিন আলম, কামরুজ্জামান রতন, শহীদউদ্দিন চৌধুরী এ্যানি, এবিএম মোশাররফ হোসেন, আজিজুল বারী হেলাল, শফিউল বারী বাবু, সুলতান সালাউদ্দিন টুকু, আমিরুল ইসলাম খান আলীম, আবদুল কাদির ভুঁইয়া জুয়েল, রাজীব আহসান, আকরামুল হাসান, ছাত্রদলের সিনিয়র সহসভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবণসহ বিভিন্ন নেতৃবৃন্দ বক্তব্য দেন।

অনুষ্ঠানে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকুসহ সাবেক ছাত্র দলের নেতারা এসময় উপস্থিত ছিলেন।

Pin It