নিষেধাজ্ঞা অমান্য করে কাউন্সিলরের ইফতার পার্টি

Capture-samakal-5eb1992eb003e

কারোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে প্রশাসনের বিধিনিষেধ অমান্য করে ইফতার পার্টি করেছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের কাউন্সিলর ছালেহ আহমদ চৌধুরী। তিনি ৪১ নম্বর দক্ষিণ পতেঙ্গা ওয়ার্ডের কাউন্সিলর ও ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি।

মঙ্গলবার নগরের পতেঙ্গা থানার দক্ষিণপাড়ায় নিজ বাড়িতে এ আয়োজন করেন তিনি। এতে সামাজিক দূরুত্ব না মেনে শতাধিক লোক অংশ নেন। তবে তার অনুসারীদের দাবি, ইফতার মাহফিল নয়, ত্রাণ কমিটির সভা ছিল এটি। প্রসঙ্গত গত ২৪ এপ্রিল করোনা ভাইরাসের বিস্তাররোধে জনসমাগম ঠেকাতে ইফতার মাহফিল আয়োজন ও যোগদানে নিষেধাজ্ঞা জারি করে ধর্ম মন্ত্রণালয়।

পতেঙ্গা থানার ওসি উৎপল বড়ুয়া বলেন, ‘বিষয়টি শুনেছি। বিস্তারিত খবর নিচ্ছি। ইফতার মাহফিল আয়োজনের প্রমাণ পেলে উর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে আইনি ব্যবস্থা নেওয়া হবে।’

এ প্রসঙ্গে জানতে একাধিকবার ফোন করলেও রিসিভ করেননি কাউন্সিলর ছালেহ আহমদ চৌধুরী। তবে তার অনুসারী পতেঙ্গা ওয়ার্ড আওয়ামী লীগের এক নেতা জানান, ত্রাণ বিতরণের জন্য ওয়ার্ড আওয়ামী লীগের সঙ্গে সমন্বয় করতে বলেছেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন। এ জন্য স্থানীয় আওয়ামী লীগ নেতাদের ডেকেছিলেন তিনি। কিভাবে ত্রাণ বিতরণ করা হবে তা নিয়ে আলোচনা করতে। ইফতারের সময় হয়ে যাওয়ায় সবাইকে ইফতার করিয়েছেন।

তবে ইফতার আয়োজনের ছবিতে দেখা গেছে, ইফতার পার্টি উপলক্ষে আগে থেকেই প্যান্ডেল টাঙিয়ে লোকজন বসার ব্যবস্থা করা হয়। শতাধিক লোক ইফতারে অংশ নিয়েছেন। যেখানে তার অনুসারী স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা অংশ নেন। ইফতার পার্টিতে পরিবেশন করা খাবার কাউন্সিলর বাড়িতে আগে থেকেই আয়োজন করা হয়েছিল। বড় ডেকচি থেকে খাবার পরিবেশন করা হচ্ছে।

Pin It