নৌকার প্রার্থী হলেন কারামুক্ত বিএনপি নেতা শাহজাহান ওমর

1701347457.1699530353.1699192699.omar

জামিনে কারাগার থেকে বেরোনোর পরদিন আওয়ামী লীগে যোগ দিয়েছেন বিএনপির ভাইস চেয়ারম্যান শাহজাহান ওমর। আওয়ামী লীগে যোগ দিয়ে ঝালকাঠি-১ আসনে নৌকা প্রতীকের প্রার্থী হিসেবে মনোনয়নও পেয়েছেন তিনি।

বৃহস্পতিবার (৩০ নভেম্বর) সন্ধ্যায় রাজধানীর কাওরানবাজারের ইউটিসি ভবনে এক সংবাদ সম্মেলনে শাহজাহান ওমর সাংবাদিকদের বলেন, তিনি বিএনপি থেকে পদত্যাগ করেছেন এবং আওয়ামী লীগে যোগ দিয়েছেন।

আওয়ামী লীগ তাকে ঝালকাঠি-১ আসন থেকে দলীয় মনোনয়ন দিয়েছে বলেও জানান তিনি।

এদিকে আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া নৌকা প্রতীকে শাহজাহান ওমরের মনোনয়ন পাওয়ার বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেন।


গত ৪ নভেম্বর রাতে বিএনপির নেতা শাহজাহান ওমরকে গ্রেপ্তার করে পুলিশ। গতকাল বুধবার ঢাকার প্রথম অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালত থেকে জামিন পান শাহজাহান ওমর।  সন্ধ্যার পরই কেরানীগঞ্জে ঢাকার কেন্দ্রীয় কারাগার থেকে মুক্তি পান বিএনপির এই নেতা।

এরপর বৃহস্পতিবার বিএনপি ছেড়ে আওয়ামী লীগে যোগ দেন শাহজাহান ওমর।

আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা হয়েছে কি না, এ প্রশ্নের জবাবে শাহজাহান ওমর সাংবাদিকদের বলেন, দেখা হতেই পারে।

পরিবারের সদস্যদের বাধা উপেক্ষা করে গণভবনে যান শাহজাহান ওমর!

ঝালকাঠি-১ আসনে (রাজাপুর-কাঁঠালিয়া) আওয়ামী লীগের প্রার্থী হয়ে অনলাইনে মনোনয়নপত্র জমা দিয়েছেন বিএনপির ভাইস চেয়ারম্যান ব্যারিস্টার মুহাম্মদ শাহজাহান ওমর (বীরউত্তম)।

ব্যারিস্টার শাহজাহান ওমর নিজেই ঢাকার কারওয়ানবাজারে তার আইনজীবী চেম্বারে সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের মনোনয়নের বিষয়টি জানিয়েছেন। এ সময় তিনি বিএনপির সব পদ থেকে পদত্যাগের ঘোষণা দেন।

নাম প্রকাশে অনিচ্ছুক শাহজাহান ওমরের চেম্বারের এক আইনজীবী জানান, বুধবার জামিন লাভের পর বৃহস্পতিবার দুপুরে পরিবারের সদস্যদের বাধা উপেক্ষা করে গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করেন ব্যারিস্টার মুহাম্মদ শাহজাহান ওমর।

এক ঘণ্টার রুদ্ধদ্বার বৈঠক শেষে তিনি নৌকার মনোনয়ন চূড়ান্ত করে চিঠি নিয়ে অনলাইনে মনোনয়নপত্র সংগ্রহ করে তা পূরণ করে রিটার্নিং কর্মকর্তার ওয়েবসাইটে দাখিল করেন।

রাজাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা ফারহানা ইয়াসমিন অনলাইনে মনোনয়নপত্র প্রাপ্তির বিষয়টি নিশ্চিত করেছেন।

২৮ অক্টোবর ঢাকায় বাসে আগুন দেওয়ার ঘটনায় রাজধানীর নিউমার্কেট থানার মামলায় বিএনপির ভাইস চেয়ারম্যান ব্যারিস্টার মুহাম্মদ শাহজাহান ওমরের জামিন হয়।

বুধবার শাহজাহান ওমরের জামিন দেন ঢাকার প্রথম অতিরিক্ত মহানগর দায়রা জজ ফয়সাল আতিক বিন কাদের। পরে সন্ধ্যায় কাশিমপুর কারাগার থেকে মুক্তি পান তিনি। কারাগার থেকে বের হয়ে ঢাকার বাসায় যান শাহজাহান ওমর।

হঠাৎ করে বুধবার শাহজাহান ওমরের জামিন হওয়ায় ঝালকাঠিতে চায়ের টেবিলে আলোচনার ঝড় ওঠে যে, তিনি আওয়ামী লীগে যোগ দিচ্ছেন। শাহজাহান ওমর বিএনপির টিকিটে ১৯৭৯, ১৯৯১, ১৯৯৬ ও ২০০১ সালে ৫ বার সংসদ সদস্য নির্বাচিত হন।

জোট সরকারের আমলে তিনি আইন প্রতিমন্ত্রী ও ভূমি প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করেন। সম্প্রতি স্থায়ী কমিটির সদস্যপদ না পাওয়ায় এবং ঝালকাঠি জেলা বিএনপির নিয়ন্ত্রণ হারানোর কারণে তারেক রহমানের সঙ্গে তার দূরত্ব তৈরি হয়।

Pin It