পাহাড়ে বঙ্গবন্ধু অ্যাডভেঞ্চার উৎসব ১১ জানুয়ারি শুরু

aaaaa-5e0e141ad1c0c

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে তিন পার্বত্য জেলায় বঙ্গবন্ধু জাতীয় অ্যাডভেঞ্চার উৎসব-২০২০ উদযাপিত হবে। পর্যটন শিল্পের বিকাশে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড এই উৎসবের আয়োজন করছে। ১১ থেকে ১৫ জানুয়ারি পর্যন্ত অনুষ্ঠিতব্য এই আয়োজনে সহযোগিতা করছে বাংলাদেশ অ্যাডভেঞ্চার ফাউন্ডেশন।

বৃহস্পতিবার ঢাকা রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে এই তথ্য জানান পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নব বিক্রম কিশোর ত্রিপুরা।

সংবাদ সম্মেলনে জানানো হয়, উৎসবে বাংলাদেশ, ভারত, নেপাল ও অস্ট্রেলিয়ার শতাধিক অংশগ্রহণকারী মাউন্টেইন বাইকিং, কায়াকিং, ক্যানিওনিং, হাইকিং, ট্রেইল রান, রোপ কোর্স, টিম বিল্ডিং, টি ট্রেইল হাইকিং, সেইলিং বোটসহ বিভিন্ন ইভেন্টে অংশ নেবেন। এর মধ্যে পার্বত্য এলাকা থেকে ৩১ জন, দেশের অন্যান্য এলাকা থেকে ৫৩ এবং ১৬ জন বিদেশি অংশগ্রহণকারী রয়েছেন। উৎসবে মোট ২৭ জন নারী অংশ নেবেন। প্রথম নারী এভারেস্ট বিজয়ী হিসেবে নিশাত মজুমদারকে ‘বঙ্গবন্ধু অ্যাডভেঞ্চার সম্মাননা’ দেওয়া হবে।

১১ জানুয়ারি কাপ্তাই উপজেলার কর্ণফুলী সরকারি কলেজ প্রাঙ্গণে উৎসবের উদ্বোধন করবেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। সমাপনী অনুষ্ঠান ১৫ জানুয়ারি বিকেলে রাঙামাটির পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের প্রধান কার্যালয় প্রাঙ্গণে অনুষ্ঠিত হবে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন অ্যাডভেঞ্চার ফাউন্ডেশনের ভাইস প্রেসিডেন্ট শাহীনুল ইসলাম, তরুণ কান্তি ঘোষ, নির্বাহী পরিচালক মশিউর খন্দকার প্রমুখ।

Pin It