বজ্রপাতে সারাদেশে প্রাণ গেলো ১০ জনের

image-245160-1621516050

জামালপুর, চাঁপাইনবাবগঞ্জ ও সিলেটসহ দেশের তিন জেলায় বজ্রপাতে মোট ১০ জনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে প্রায় ২০ জন আহত হয়েছে। বৃহস্পতিবার (২০ মে) সকাল থেকে বিকেল পর্যন্ত বৃষ্টি ও ঝোড়ো হাওয়ার সময় বজ্রপাতে জামালপুরে ছয়জন, চাঁপাইনবাবগঞ্জে তিনজন ও সিলেটে একজনের মৃত্যু হয়েছে।

জামালপুর: জামালপুর ইসলামপুরের বিভিন্ন ইউনিয়নে পৃথক স্থানে বজ্রপাতে এ পর্যন্ত ৬ জনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আরও ১০ জনের বেশি আহত হয়েছে। আজ বিকেল সাড়ে ৫টার দিকে ইসলামপুর উপজেলার উপর দিয়ে বয়ে যাওয়া কাল বৈশাখী ঝড়ে এ হতাহতের ঘটনা ঘটে।

নিহতরা হলেন- পার্থশী ইউনিয়নের জব্বারের খানের ছেলে এনামুল (৪০), হাসান আলীর ছেলে কালা মিয়া (৩৫), কাইল্লা শেখের ছেলে শাহ জামাল (৪৫), কুদ্দুস মোল্লার ছেলে বিল্লাল হোসেন (৩০)। গাইবান্দা ইউনিয়নের আখির মাহামুদের ছেলে মহিজল (৫০) ও পলবান্দার ইউনিয়নের কালু শেখের ছেলে জবেদ আলী (৬০)। মানুষের পাশাপশি এই বজ্রপাতে ৩টি গরু মারা যায়।

স্থানীয় সূত্রে জানা যায়, বিকেলে বৃষ্টি ও ঝোড়ো হাওয়ার সঙ্গে হঠাৎ বজ্রপাত শুরু হয়। বৃষ্টির মধ্যে মাঠে কাজ করার সময় উপজেলার বিভিন্ন ইউনিয়নে পৃথক বজ্রপাতে ছয়জনের মৃত্যু হয়। এ সময় এক নারীসহ আরও ১০ আহত হন। আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

ইসলামপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এসএম মাজহারুল ইসলাম গণমাধ্যমকে জানান, বিকেলে জারুলতলা সেতুতে তিনজন ও উপজেলার বিভিন্ন ইউনিয়নে আরো তিনজন বজ্রপাতে মারা যান। বজ্রপাতের ঘটনায় আরও বেশ কয়েকজন আহত হয়েছে। মৃত্যুর সংখ্যা আরও বাড়তে পারে।

চাঁপাইনবাবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ ও নাচোল উপজেলায় বজ্রপাতে ৩ মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার (২০ মে) দুপুর থেকে বিকেল পর্যন্ত পৃথক বজ্রপাতে তাদের মৃত্যু হয়।

নিহতরা হলেন- শিবগঞ্জ উপজেলার মোবারকপুর ইউনিয়নের আব্দুস সাত্তারের ছেলে কৃষক মো. জালাল উদ্দিন (৩৭), চাঁদপুরের আবু তালেবের স্ত্রী রহিমা খাতুন এবং নাচোল উপজেলার আঝোইড় গ্রামের ওবাইদুর রহমানের মেয়ে মারুফা খাতুন (০৯)।

শিবগঞ্জ থানার ওসি ফরিদ উদ্দীন ও নাচোল থানার ওসি সেলিম রেজা এ তথ্য নিশ্চিত করেছেন।

সিলেট: সিলেটের গোয়াইনঘাট উপজেলায় বজ্রপাতে বাবুল মিয়া (৩৩) নামে এক কৃষক নিহত হয়েছেন। বৃহস্পতিবার (২০ মে) সকালে তিনি মারা যান।

নিহত বাবুল উপজেলার কাকুনাখাই গ্রামের মৃত আব্দুল হকের ছেলে।

গোয়াইনঘাট থানার ওসি আব্দুল আহাদ বলেন, সকালে বৃষ্টির মধ্যে জমিতে কাজ করছিলেন বাবুল। এ সময় বজ্রপাত হলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। পরে স্থানীয়রা তার মরদেহ উদ্ধার করে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। নিহতের স্বজনদের কাছে ময়নাতদন্ত ছাড়াই মরদেহ হস্তান্তর করা হয়েছে।

Pin It