বাজেটকে স্বাগত জানিয়ে আ’লীগের আনন্দ মিছিল

13-06-19-Jubo-League-Dhaka--5d026b17072ee

আগামী অর্থবছরের প্রস্তাবিত বাজেটকে ‘জনকল্যাণ ও উন্নয়নমুখী’ আখ্যা দিয়ে স্বাগত জানিয়েছে আওয়ামী লীগ। বৃহস্পতিবার বাজেট পেশের পরপরই রাজপথে আনন্দ মিছিল করেছে ক্ষমতাসীন দল ও এর সহযোগী-ভ্রাতৃপ্রতিম সংগঠনগুলো। এ সময় মিষ্টিও বিতরণ করা হয়।

বাজেট পেশের পর সংসদ ভবনের সামনে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য তোফায়েল আহমেদ সাংবাদিকদের বলেন, আওয়ামী লীগ সরকার যতগুলো বাজেট দিয়েছে তার সবই ছিল গণমুখী। এবারও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে অর্থমন্ত্রী যে বাজেট দিয়েছেন সেটাও গণমুখী। অত্যন্ত চমৎকার ও বাস্তবসম্মত একটি বাজেটই এবার দেওয়া হয়েছে।

তিনি বলেন, এই বাজেটে করের বোঝা নেই, ব্যবসায়ীরাও অত্যন্ত খুশি হবেন। বাজেটে যদি করের বোঝা আসত এবং সাধারণ মানুষের ওপর চাপ আসত, তাহলে বাজেট নিয়ে একটা প্রতিক্রিয়া আসত। যেহেতু সেগুলো নেই, সেহেতু বাজেট দেওয়ার পর এ ধরনের কোনো প্রতিক্রিয়া আসবে না। কাজেই এ বাজেট সর্বজনগ্রহণযোগ্য হবে বলেই তিনি মনে করেন।

দলের সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেন, এটা শ্রমজীবী মেহনতি মানুষের কল্যাণের বাজেট। এতে সাধারণ মানুষের ওপর কোনো বাড়তি চাপ পড়বে না। আওয়ামী লীগ সরকারের ইশতেহারের সঙ্গে সঙ্গতি রেখেই বাজেট ঘোষণা করা হয়েছে। বাজেটে শিক্ষা ও স্বাস্থ্যসহ সেবাখাতে ব্যাপক সুযোগ-সুবিধা বাড়ানোর প্রস্তাব করা হয়েছে। এ বাজেটে গণমানুষের স্বার্থ সংরক্ষণ করা হয়েছে।

দলের আরেক সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক বলেন, অর্থমন্ত্রী যে বাজেট প্রস্তাব পেশ করেছেন তা আগামী প্রজন্মের কথা বিবেচনায় রেখেই করা হয়েছে। এই বাজেটে দেশের মানুষের প্রত্যাশার প্রতিফলন ঘটবে। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে বিশাল এই বাজেট ঘোষণা ও বাস্তবায়ন করা সম্ভব হবে।

দলের সাংগঠনিক সম্পাদক ও নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেন, আওয়ামী লীগ নেতৃত্বাধীন সরকার এবার বাংলাদেশের ইতিহাসের সর্ববৃহৎ বাজেট দিয়েছে। এতে জনগণের কল্যাণ ও দেশের অগ্রগতি সাধিত হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এটি বাস্তবায়নের মাধ্যমে উন্নয়ন ও অগ্রগতির ধারাবাহিকতা অব্যাহত থাকবে।

বিভিন্ন সংগঠনের আনন্দ মিছিল: নতুন বাজেটকে স্বাগত জানিয়ে বৃহস্পতিবার বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ের দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আনন্দ মিছিল করেছে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ। মিছিল শেষে সমাবেশে বক্তব্য রাখেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, যুগ্ম সাধারণ সম্পাদক আবদুল হক সবুজ, সাংগঠনিক সম্পাদক হেদায়েতুল ইসলাম স্বপন, প্রচার ও প্রকাশনা সম্পাদক আকতার হোসেন প্রমুখ।

একই সময় ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগও আনন্দ মিছিল ও সমাবেশ করেছে। দক্ষিণ যুবলীগ সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাটের নেৃতত্বে মিছিলটি রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউ, শহীদ নূর হোসেন স্কয়ার, মুক্তাঙ্গন ও পল্টন এলাকা প্রদক্ষিণ করে। এতে আরও অংশ নেন সংগঠনের নেতা এনামুল হক আরমান, গাজী সারোয়ার হোসেন বাবু, মাকসুদুর রহমান, এমদাদুল হক এমদাদ প্রমুখ। স্বেচ্ছাসেবক লীগ ও শ্রমিক লীগসহ অন্য সহযোগী সংগঠনও নতুন বাজেটকে স্বাগত জানিয়ে বঙ্গবন্ধু এভিনিউ এলাকায় পৃথক আনন্দ মিছিল বের করে। ছাত্রলীগ ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে আনন্দ মিছিল ও সমাবেশ করেছে।

Pin It