বিশ্বকাপের অন্যরকম উদ্বোধন

WC-samakal-5ceeb24eeb701

ইংল্যান্ড বিশ্বকাপের ময়দানী লড়াইয়ে বৃহস্পতিবার মুখোমুখি হবে স্বাগতিক ইংল্যান্ড এবং দক্ষিণ আফ্রিকা। তবে উদ্বোধনী অনুষ্ঠান হয়ে গেল বুধবার। বাকিংহাম প্যালেসের পেছনের মলে হয় এই অনুষ্ঠান। এ সময় রাস্তার পাশে শোভা পায় বিভিন্ন দলের পতাকা।

কিছুটা ভিন্ন ধাচের ছিল এবারের বিশ্বকাপ ক্রিকেটের উদ্বোধন অনুষ্ঠান। প্রত্যেক দলের জন্য সময় বেধে দিয়ে ব্যাট করার ব্যবস্থা করা হয়। প্রতি দেশের একজন করে ক্রিকেটার এবং একজন তারকা এতে অংশ নেন। তারা ওই সময়ের মধ্যে কত রান করতে পারেন তা দেখা হয়।


অনুষ্ঠাতে উপস্থিত হন ১০ দলের অধিনায়ক। তবে বৃহস্পতিবার ম্যাচ থাকায় সব ক্রিকেটার অংশ নেননি উদ্বোধনী অনুষ্ঠানে। এতে অংশ নেন বাংলাদেশ ক্রিকেট দলের স্পিনার আব্দুর রাজ্জাক। এছাড়া অভিনেত্রী জয়া আহসান ছিলেন অনুষ্ঠানে।

উদ্বোধনী অনুষ্ঠানে ইংল্যান্ড দলের অধিনায়ক ইয়ন মরগান বলেন, ‘ম্যাচ শুরুর জন্য আর তর সইছে না। বৃহস্পতিবার আমাদের জন্য বিশেষ উচ্ছ্বাসার এক দিন। এখানে থাকতে পেরে খুবই ভালো লাগছে। আশা করছি আমরা সফল আয়োজক হিসেবে বিশ্বকাপ শেষ করতে পারবো।’


ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি বলেন, ‘এখানে থাকতে পেরে ভালো লাগছে। অনেক মানুষের সামগম এখানে। মাঠেও আমরা এই দর্শক থাকার সুবিধা নেবো।’

উদ্বোধনী অনুষ্ঠানে বলিউড অভিনেতা এবং পরিচালক ফারহান আখতার অংশ নেন। তার সঙ্গে আছেন অনিল কুম্বলে। পাকিস্তান থেকে অনুষ্ঠানে ছিলেন আজহার আলী এবং নোবেল বিজয়ী মালালা ইউসুফ।

Pin It