ব্যাংক থেকে টাকা চুরি, সিসি ক্যামেরায় ধরা

162929pjimage

বদরগঞ্জ অগ্রণী ব্যাংকে আজ বুধবার সকাল ১০টা ৩৯ মিনিটে ব্যাংকে নগদ টাকা জমা দেওয়ার জন্য আসেন ইটভাটা ব্যবসায়ী মাহফুজার রহমান। এর কয়েক মিনিট আগে গ্রাহক সেজে ব্যাংকের ভেতরে ঢোকেন খুলনার প্রতারক চক্রের চার সদস্য।

এ সময় ক্যাশ কাউন্টারের সামনে ৫০ হাজার টাকার একটি বান্ডিল রেখে পাশে আরেকটি চেক জমা দেন বদরগঞ্জের ব্যবসায়ী মাহফুজার রহমান। সঙ্গে সঙ্গে মুখে মাক্স মাথায় টুপি পরা বয়স্ক এক ব্যক্তি মাহফুজার রহমানের পাশে দাঁড়িয়ে প্রতিবন্ধকতা সৃষ্টি করেন। পরে ওই চক্রের অপর তিন সদস্য কৌশলে ৫০ হাজার টাকার বান্ডিল নিয়ে সঠকে পড়েন।

তাৎক্ষণিকভাবে টাকা চুরির বিষয়টি ব্যাংকের ব্যবস্থাপককে অবগত করেন মাহফুজুর রহমান। পরে ক্লোজ সার্কিট ক্যামেরায় চুরির অভিনব কৌশল দেখেন তারা। অভিযান চালিয়ে টাকাসহ তাদের গ্রেপ্তার করা হয়।

আজ বুধবার সকালের দিকে টাকা চুরির এমনই ঘটনা ঘটে রংপুরের বদরগঞ্জ অগ্রণী ব্যাংক শাখায়। এ ঘটনায় চোর সিন্ডিকেটের তিন চোরকে গ্রেপ্তার করা হয়েছে। আটককৃতরা হলেন- রফিকুল ইসলাম মৃধা (৪০) তার ভাই জামাল উদ্দিন মৃধা (৪৫) ও শহীদ মিয়াসহ (৬৫)। তারা টাকা চুরির দায় স্বীকার করেছেন বলে পুলিশ জানায়।

টাকা ছিনতাইয়ের কথা স্বীকার করে রফিকুল ইসলাম বলেন, ‘আমরা পেশাদার চোর। ছিনতাইও করি। দীর্ঘদিন ধরে ট্রেনের ভেতর যাত্রীদের টাকাসহ মালামাল চুরি-ছিনতাই করাই আমাদের পেশা। একদিন আগে ছিনতাই করতে করতে খুলনা থেকে ট্রেনে চড়ে আমরা পার্বতীপুর হয়ে বদরগঞ্জে আসি। অগ্রণী ব্যাংকের ভেতরে ঢুকে ক্যাশ কাউন্টারের সামনে থেকে এক গ্রাহকের ৫০ হাজার টাকা চুরি করে পালিয়ে যাই। পথ না জানায় আমরা জনগণের হাতে ধরা পড়ে যাই।’

ব্যবসায়ী মাহফুজার রহমান বলেন, দেড় লাখ টাকার তিনটি বান্ডিল জমা দিতে যাই। ক্যাশ কাউন্টারের সামনে টাকা জমা দেওয়া এক ফাঁকে ৫০ হাজার টাকা চুরি হয়। পরে ফুটেজ দেখে মোটরসাইকেল নিয়ে ধাওয়া করে এদের সনাক্ত করা হয়।’

অগ্রণী ব্যাংকের ব্যবস্থাপক আবু হাসান বলেন, টাকা চুরির পর গ্রাহক মাহফুজার রহমান এসে অভিযোগ দেন। পরে সিসি ক্যামেরার ফুটেজ দেখে চারজনকে সনাক্ত করা হয়। পরে টেকসেরহাট-লালদীঘি সড়ক থেকে তাদের সনাক্ত করা হয়। খবর পেয়ে পুলিশ তাদের সেখান থেকে গ্রেপ্তার করে আনেন।

বদরগঞ্জ থানার ওসি (তদন্ত) আরিফ আলী বলেন, বিষয়টি অবগত হওয়ার পর তিন ছিনতাইকারিকে গ্রেপ্তার করা হয়। এদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হয়েছে। উদ্ধার করা টাকা গ্রাহককে ফেরত দেওয়া হয়েছে।

Pin It