যে কোন মূল্যে পার্বত্য তিন জেলায় শান্তি প্রতিষ্ঠা করা হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

IMG-5da87ea61ab67

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, পার্বত্য এলাকার শান্তি সংরক্ষণে সরকার কাজ করে যাচ্ছে। যে কোন মূল্যে পার্বত্য চট্রগ্রামের তিন জেলায় শান্তি প্রতিষ্ঠা করা হবে। এ অঞ্চলের মানুষের মধ্যে সাম্প্রদায়িক সম্প্রীতি রয়েছে এবং এ অঞ্চল প্রাকৃতিক সৌন্দয্যে বিশ্বের এক অনন্য স্থান। এ অঞ্চল অস্থিতিশীল থাকবে এটা মেনে নেয়া যায় না। মুষ্টিমেয় কিছু মানুষের কারণে অশান্তির সৃষ্টি হবে এটা কাম্য নয়। তিন পার্বত্য জেলার জনগণের সহযোগিতায় এখানে শান্তি প্রতিষ্ঠিত হবে।

বৃহস্পতিবার রাঙ্গামাটির ক্ষুদ্র নৃ-গোষ্ঠী সাংস্কৃতিক কেন্দ্রে অনুষ্ঠিত তিন পার্বত্য জেলার আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, এ এলাকার মানুষ শান্তি চায়। আজকের সভায় আমরা তিন জেলার মানুষের হৃদয়ের কথা জেনে গেলাম। প্রধানমন্ত্রী এখানে শান্তি সংরক্ষণে যা যা করা দরকার তা করবেন।

মন্ত্রী আরও বলেন, এখানে চাঁদাবাজি বন্ধ করা হবে। আমাদের নিরাপত্তা বাহিনী এখন অনেক দক্ষ, অত্যন্ত শক্তিশালী, যে কোন চ্যালেঞ্জ মোকাবেলায় সক্ষম। এখানে কাউকে চাঁদাবাজি করে, অস্ত্রের মহড়া দিয়ে পরিস্থিতি অস্থিতিশীল করতে দেওয়া হবে না।

তিনি বলেন, প্রধানমন্ত্রী মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করেছেন। সরকার এ লক্ষ্য অর্জনে কাজ করে যাচ্ছে। প্রধানমন্ত্রী জঙ্গীবাদের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করেছিলেন। দেশের জনগণের সহযোগিতায় বর্তমানে দেশ জঙ্গীবাদ মুক্ত। চরমপন্থিরা আত্মসমর্পণ করেছে, তারা এখন স্বাভাবিক জীবন যাপন করছে। সুন্দরবনকে জলদস্যু মুক্ত ঘোষণা করা হয়েছে।

মন্ত্রী আরও বলেন, পাহাড়ে শান্তি বজায় থাকবে এবং অপার সৌন্দর্যময় এ এলাকা বিশ্ব পর্যটকদের এক আকর্ষণীয় স্থান হবে। এ এলাকার উন্নয়নে কেউ বাধা দিতে পারবে না। বাংলাদেশের সঙ্গে সমানতালে পার্বত্য চট্রগ্রামও এগিয়ে যাবে।

Pin It