রেকর্ড রান তাড়ায় তীরে গিয়ে তরী ডুবাল নিউজিল্যান্ড

image-733919-1698510571

অস্ট্রেলিয়ার বিপক্ষে ৩৮৯ রানের বিশাল টার্গেট তাড়ায় তীরে গিয়ে তরী ডুবাল নিউজিল্যান্ড। শেষ ওভারে ১৯ রান করতে না পরায় বিশ্ব রেকর্ড গড়া হয়নি কিউইদের। হারলেও তারা বিশাল টার্গেট তারায় লড়াই করেছে।

শ্বাসরুদ্ধকর লড়াইয়ে ৫ রানের জয়ের হাসি নিয়ে মাঠ ছাড়ে বিশ্বকাপের রেকর্ড পাঁচ আসরের চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া।

শনিবার ভারতের ধর্মশালায় বিশ্বকাপের চলমান ১৩তম আসরের ২৭তম ম্যাচে মুখোমুখি হয় বিশ্বকাপের হট ফেভারিট নিউজিল্যান্ড-অস্ট্রেলিয়া।

ধর্মশালার হিমাচল প্রদেশে টস হেরে প্রথমে ব্যাট করে অস্ট্রেলিয়া। আগে ব্যাট করতে নেমে ইনিংসের শুরু থেকেই তাণ্ডব চালাতে থাকেন দুই ওপেনার ডেভিড ওয়ার্নার ও ট্রাভিস হেড। উদ্বোধনীতে ১৯.১ ওভারে ১৭৫ রানের জুটি গড়েন দুই ওপেনার। ৬৫ বলে ৫টি চার আর ৬টি ছক্কায় ৮১ রান করে ফেরেন ওয়ার্নার।

ট্রাভিস হেড মাত্র ৬৭ বলে ১০টি চার আর ৭টি ছক্কায় ১০৯ রানের ঝড়ো ইনিংস খেলে ফেরেন। মাত্র ২৪ বলে ৫টি চার আর এক ছক্কায় ৪১ রান করেন গ্লেন ম্যাক্সওয়েল। ১৪ বলে ৪টি ছক্কার আর দুটি চারের সাহায্যে ৩৭ রানের ঝড়ো ইনিংস খেলেন অধিনায়ক প্যাট কামিন্স। এমন ব্যাটিং তাণ্ডবে ৪৯.২ ওভারে ৩৮৮ রানের পাহাড় গড়ে অস্ট্রেলিয়া।

বিশ্বকাপের চলতি আসরে শ্রীলংকার বিপক্ষে সর্বোচ্চ ৩৪৫ রানের টার্গেট তাড়ায় জয়ের রেকর্ড গড়েছে পাকিস্তান। তাদের সেই রেকর্ড ভাঙতে হলে আজ নিউজিল্যান্ডকে করতে হতো ৩০০ বলে ৩৮৯ রান।

এমন বিশাল টার্গেট তাড়ায় দুর্দান্ত ব্যাটিং করে জয়ের দুয়ারে গিয়ে হোচট খায় নিউজিল্যান্ড। রাচিন রবিন্দ্রর সেঞ্চুরি ৮৯ বলে ৯টি চার আর ৫টি ছক্কায় সর্বোচ্চ ১১৬ রান করেন। ড্যারেল মিচেল ৫১ বলে ৬টি চার আর এক ছক্কায় ৫৪ রান করেন। জেমস নিশাম ৩৯ বলে তিন চার আর সমান ছক্কায় ৫৮ রান করেন। শেষ ওভারে ১৯ রান করতে না পারায় কাঙ্কিত জয় পায়নি নিউজিল্যান্ড।

Pin It