শাহজালালে ২৮ কেজি স্বর্ণবার জব্দ

ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ২৮ কেজি ওজনের স্বর্ণবারের চালান জব্দ করেছেন শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের কর্মকর্তারা।

gold_la-5cbb6f81200ae

শনিবার ব্যাংকক থেকে ছেড়ে আসা ইউএস-বাংলার একটি ফ্লাইট থেকে স্বর্ণবারগুলো উদ্ধার করা হয়। ঘটনার সঙ্গে জড়িত কাউকে শনাক্ত করা যায়নি।

তবে এ স্বর্ণপাচারে ইউএস-বাংলার একশ্রেণির কর্মী জড়িত থাকতে পারে বলে সন্দেহ করছেন শুল্ক গোয়েন্দা কর্মকর্তারা।

শুল্ক গোয়েন্দা কর্মকর্তারা জানান, শনিবার বিকেল সাড়ে ৫ টায় ব্যাংকক থেকে ছেড়ে আসা ইউএস-বাংলার একটি ফ্লাইট বিমানবন্দরে অবতরণ করে। যাত্রীরা নামার পর গোপন তথ্যের ভিত্তিতে ওই উড়োজাহাজে তল্লাশি করা হয়। এ সময় উড়োজাহাজের শৌচাগারের ওপর সিলিংয়ের ভেতর থেকে চারটি প্যাকেটে ১৪ কেজি ওজনের ১২০ পিস স্বর্ণবার জব্দ করা হয়। এ ছাড়া উড়োজাহাজের ময়লার ঝুড়ি থেকে আরও একটি প্যাকেটে ১৪ কেজি ওজনের ১২০টি স্বর্ণবার উদ্ধার করা হয়। এসব স্বর্ণবারের মোট ওজন ২৮ কেজি। যার বাজারমূল্য ১৪ কোটি টাকা বলেও জানান শুল্ক্ক গোয়েন্দা কর্মকর্তারা।

এ ব্যাপারে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) মোহম্মদ সহিদুল ইসলাম সমকালকে বলেন, স্বর্ণপাচার চক্রকে শনাক্ত করতে একটি বিভাগীয় মামলা করা হয়েছে। মামলার তদন্তে ইউএস-বাংলার সংশ্নিষ্ট ফ্লাইটে দায়িত্ব পালনকারী কর্মকর্তা-কর্মচারীদের জিজ্ঞাসাবাদ করা হবে।

Pin It