শেষধাপের উপজেলা নির্বাচনে জিতলেন যারা

photo-1560879387

পঞ্চম ও শেষ ধাপের উপজেলা পরিষদ নির্বাচনের ভোট গ্রহণ শেষ হয়েছে। দেশের ২০টি উপজেলা আজ মঙ্গলবার ভোট নেওয়া হয়। ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর উপজেলার একটি কেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) মেশিন ছিনতাইয়ের ঘটনা ঘটে। এ ঘটনায় একজনকে আটক করা হয়েছে।

এ নিয়ে নির্বাচন কমিশন (ইসি) সচিব মো. আলমগীর বলেন, ইভিএম ছিনতাই ও জোর করে ভোট দেওয়ার চেষ্টা ছাড়া পঞ্চম উপজেলা পরিষদের শেষ ধাপের ভোট খুব ভালো হয়েছে। দু-একটা কেন্দ্রে সামান্য একটু গণ্ডগোল করার চেষ্টা করেছে কিছু দুষ্ট লোকজন। কিন্তু তারা সফল হয়নি।’

ইসি সচিব বলেন, ‘ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর উপজেলার একটি কেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ছিনতাই করার অভিযোগে কয়েকজনকে আটক করা হয়েছে। এরপর অল্প কিছুক্ষণের জন্য ভোটগ্রহণ স্থগিত ছিল। ইভিএম রি-ইনস্টল করে আবার ভোটগ্রহণ শুরু হয়েছে।’

আওয়ামী লীগের চেয়ারম্যান হলেন যারা

রাজশাহীর পবা উপজেলায় মো. মুনসুর রহমান, নেত্রকোনার পূর্বধলায় জাহিদুল ইসলাম সুজন, হবিগঞ্জের শায়েস্তাগঞ্জে আব্দুর রশীদ তালুকদার, গাইবান্ধার সুন্দরগঞ্জে আশরাফুল আলম লেবু, গাজীপুর সদরে অ্যাডভোকেট রীনা পারভীন, নাটোরের নলডাঙ্গায় আসাদুজ্জামান আসাদ ও বরগুনার তালতলীতে রেজভি-উল-কবির জমাদ্দার বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।

স্বতন্ত্র হিসেবে যারা জিতলেন

খুলনার ডুমুরিয়ায় এজাজ আহমেদ, ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগরে নাছিমা লুৎফুর রহমান, সিরাজগঞ্জের কামারখন্দে শহিদুল্লাহ সবুজ, মাদারীপুর সদরে ওবায়দুর রহমান, কিশোরগঞ্জের কটিয়াদিতে মুশতাকুর রহমান ও শেরপুরের নকলায় শাহ মো. বোরহান উদ্দিন বেসরকারিভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

বিনা ভোটে জিতেছেন

ফেনীর ছাগলনাইয়া উপজেলায় মেজবাউল হায়দার চৌধুরী সোহেল বিনা প্রতিদ্বন্দ্বিতায় উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হন। এখানে মঙ্গলবার ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে নির্বাচন অনুষ্ঠিত হয়।

নির্বাচন কমিশন (ইসি) এ ধাপে ২০টি উপজেলার নির্বাচনী তফসিল ঘোষণা করেছিল। মঙ্গলবার ২০ উপজেলায় ভোটগ্রহণ করে ইসি। এতে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করেন ৬২ জন, ভাইস চেয়ারম্যান পদে ১০১ জন আর মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৭০ জন।

পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচন গত ১০ মার্চ শুরু হয়। এরপর দ্বিতীয় ধাপে ১৮ মার্চ, তৃতীয় ধাপে ২৪ মার্চ ও চতুর্থ ধাপে ৩১ মার্চ ভোটগ্রহণ করে নির্বাচন কমিশন। এর মধ্যে চতুর্থ ধাপে ৩১ মার্চ ছয়টি উপজেলায় এবং ২৪ মার্চ তৃতীয় ধাপেও চারটি উপজেলায় ইভিএমে ভোটগ্রহণ করে ইসি।

Pin It