সশস্ত্র বাহিনীর বিশেষ কুচকাওয়াজ কাল

image-498182-1639510712

মহান বিজয়ের ৫০ বছর উপলক্ষ্যে বৃহস্পতিবার জাতীয় প্যারেড গ্রাউন্ডে সশস্ত্র বাহিনীর বিশেষ কুচকাওয়াজ অনুষ্ঠিত হবে। এ সময় সেখানে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা উপস্থিত থাকবেন। বিশেষ কুচকাওয়াজ উপলক্ষ্যে মঙ্গলবার সেখানে মহড়া অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার সকালে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর আগমনের পর রাষ্ট্রীয় সালামের মধ্য দিয়ে প্যারেড গ্রাউন্ডে কুচকাওয়াজ শুরু হবে। এতে ছয়টি দেশের সামরিক বাহিনীর সদস্যরা উপস্থিত থাকবেন। চার দেশের সদস্যরা কুচকাওয়াজে অংশ নেবেন। আর দুটি দেশের সদস্যরা পর্যবেক্ষক হিসাবে থাকবেন। কুচকাওয়াজে বিশেষ আকর্ষণ হিসাবে থাকবে প্যারাট্রুপারদের অ্যাক্রোবেটিক শো। সেনা, নৌ ও বিমানবাহিনীর সদস্যদের থাকবে বিশেষ প্রদর্শনী।

এর মাধ্যমে পুরো বিশ্বের কাছে বাংলাদেশের সামরিক বাহিনীর বর্তমান অবস্থা ফুটিয়ে তোলা হবে। সামরিক বহরে পিএফ ৯৮ ক্ষেপণাস্ত্রসহ আধুনিক সব অস্ত্র থাকবে। সেনাবাহিনীর পর বিমানবাহিনীর আধুনিক বিমানের মহড়া হবে। এতে মিগ ২৯, এফ ৭ এবং সি ১৩০জে’র মতো বিমান থাকবে।

সেনাবাহিনী প্রধান জেনারেল এসএম শফিউদ্দিন আহমেদ জানান, বিশেষ মহড়ার সব প্রস্তুতি চূড়ান্ত। এমন দিন ইতিহাসে একবারই আসে। এ আয়োজন যতটা সুন্দর ও বর্ণিল করা যায় আমরা ততটাই করার চেষ্টা করেছি।

Pin It