সিটি করপোরেশন নির্বাচন লোক দেখানো: মওদুদ

moudud-5e0f2fe2c5703

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেছেন, ঢাকা সিটি করপোরেশন নির্বাচন লোক দেখানো। হইচই হবে, মিছিল হবে, সবাই স্লোগান দেবে। তবে নির্বাচনের দুই দিন আগে সব ঠান্ডা হয়ে যাবে। এর মধ্যে বিএনপির একজন কাউন্সিলর প্রার্থীকে ধরে নিয়ে গেছে। একদিকে গ্রেপ্তার চলছে, ভয়-ভীতি-আতঙ্ক চলছে, অন্যদিকে নির্বাচনী প্রচারণা চলছে। এগুলো লোক দেখানো। এই নির্বাচন গণতন্ত্রের প্রহসন ছাড়া অন্য কিছুই নয়।

শুক্রবার তাঁতীদলের উদ্যোগে জাতীয় প্রেসক্লাবে অনুষ্ঠিত এক আলোচনা সভায় তিনি এসব বলেন।

প্রহসনের নির্বাচনের পরও কেন বিএনপি অংশ নিচ্ছে- এর ব্যাখ্যায় ব্যারিস্টার মওদুদ বলেন, বিএনপি জনগণের সমর্থিত রাজনৈতিক দল। যদি এই সিটি নির্বাচনে দেশের মানুষ ভোট দিতে পারে তাহলে ধানের শীষের প্রার্থীরা বিপুল ভোটে আওয়ামী লীগের প্রার্থীদের পরাজিত করবে। কিন্তু সরকার সেটা করতে দেবে না। রাজনৈতিক সরকারের অধীনে যে নির্বাচন সুষ্ঠু হতে পারে না সেটাই আবার প্রমাণিত হবে।

খালেদা জিয়ার মুক্তি প্রসঙ্গে সাবেক এই আইনমন্ত্রী বলেন, বিচার বিভাগের ওপরে সরকারের রাজনৈতিক প্রভাব যে কত বেড়েছে তার সবচেয়ে বড় প্রমাণ হলো খালেদা জিয়ার জামিন শুনানি।

আলোচনা সভায় নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেন, বাংলাদেশের মানুষ এখন এক বাক্যে এই সরকারকে প্রত্যাখ্যান করেছে। মানুষ চায়- বিরোধী দল আন্দোলন করুক সরকার পতনের জন্য।

তিনি বলেন, রাজনৈতিক আন্দোলন শিল্পের মতো। সবাইকে বুঝতে হবে- কখন কোথায় কীভাবে আন্দোলন শুরু করতে হবে। যারা আন্দোলন গড়ে তুলবেন, তাদের সামগ্রিক বিষয়টা বুঝতে হবে। তা না হলে হবে না।

আয়োজক সংগঠনের আহ্বায়ক আবুল কালাম আজাদের সভাপতিত্বে আলোচনা সভায় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আবদুস সালাম, ওলামা দলের আহ্বায়ক শাহ নেছারুল হক প্রমুখ বক্তব্য দেন।

Pin It