সিলেটে প্রস্তুত হচ্ছে বাংলাদেশ-নিউজিল্যান্ড

image-743846-1700840402

সিলেটে টেস্ট সিরিজ শুরুর আগে অনুশীলনে নিজেদের ঝালিয়ে নিচ্ছে বাংলাদেশ ও নিউজিল্যান্ড দলের ক্রিকেটাররা। গত দুই দিন সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে ঘাম ঝরানো অনুশীলন করেছে দু’দলই খেলোয়াড়রা।

শুক্রবার সকাল সাড়ে নয়টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত গ্রাউন্ড-২ অনুশীলন করে নিউজিল্যান্ড দল। একই সময়ে গ্রাউন্ড-১ অনুশীলন করে বাংলাদেশ ক্রিকেট দল।

সদ্য শেষ হওয়া বিশ্বকাপ ক্রিকেটের সেমিফাইনাল খেলে আসা নিউজিল্যান্ড এবার সাদা পোশাকের ক্রিকেটে নিজেদের সেরাটাই দিতে চায়। অপরদিকে, বিশ্বকাপ ব্যর্থতা ভুলে এবার ঘরের মাঠে নতুন উদ্যামে শুরু করতে চায় টাইগাররা।

বাংলাদেশ-নিউজিল্যান্ডের ২ ম্যাচের টেস্ট সিরিজের প্রথমটি শুরু হবে ২৮ নভেম্বর, সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের গ্রাউন্ড-১ এ। ঢাকায় দ্বিতীয় ও শেষ টেস্ট শুরু হবে ৬ ডিসেম্বর।

ইনজুরির কারণে হোম সিরিজে নেই অধিনায়ক সাকিব আল হাসান। টাইগারদের নেতৃত্ব দিবেন নাজমুল হোসেন শান্ত। বিশ্বকাপে খেলা নিউজিল্যান্ড দলের ১০ জন আছেন তাদের টেস্ট স্কোয়াডে। টিম সাউদির নেতৃত্বে সফরকারী নিউজিল্যান্ড লড়াই করবে বাংলাদেশের বিপক্ষে।

দশ বছর পর বাংলাদেশ সফরে টেস্ট খেলতে এসেছে কিউইরা। তাদের বিপক্ষে লড়াইয়ের জন্য প্রস্তুত হচ্ছে টাইগাররা। দুই দলের নয়টি দ্বিপাক্ষিক সিরিজে ১৭ টেস্টের মধ্যে ১৩টি জিতেছে কিউইরা ও ১টিতে বাংলাদেশ। ৩টি হয় ড্র। নিউজিল্যান্ডের মাটিতে গত বছর পেয়েছিল একমাত্র জয়টি। কিউদের বিপক্ষে ঘরের মাঠে ৬টি ম্যাচ খেলে টাইগাররা ড্র করেছে তিনটিতে। জয় এখনো অধরা। ২০১৩ সালে সর্বশেষ বাংলাদেশ সফরে এসেছিলো নিউজিল্যান্ড।

Pin It