সেই আবাহনীই চ্যাম্পিয়ন

aba 2

ঢাকা প্রিমিয়ার লিগ টি-টোয়েন্টি আসর জিতে নিল আবাহনী লিমিটেড। সুপার লিগের শেষ ম্যাচে প্রাইম ব্যাংককে হারিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষস্থানে থাকায়, এবারও শিরোপা উঠছে তাদের শোকেসে।

প্রাইমকে ৮ রানে হারিয়েছে আবাহনী। শুরুতে ব্যাট করতে নির্ধারিত ওভারে ৭ উইকেট হারিয়ে ১৫০ রান সংগ্রহ করে আবাহনী। জবাব দিতে নেমে ১৪২ রানে থামে প্রাইম ব্যাংক।

এর আগে চলতি আসরে বেশ কয়েকবার আম্পায়ারের সিদ্ধান্তের প্রতিবাদ জানান ক্রিকেটাররা। শুরুটা করেন সাকিব আল হাসান। আবাহনীর ব্যাটসম্যান মুশফিকুর রহিমের বিপক্ষে এলবিডব্লিও আবেদন করলেও, আম্পায়ার সাড়া না দেয়ায় ক্ষেপে গিয়ে স্ট্যাম্পে লাথি মারেন সাকিব। ম্যাচ কলড অফ ঘোষণা করলে আবারো স্ট্যাম্প তুলে আছাড়ও মারেন তিনি। এরপর একদফা বাকবিতণ্ডা হয় আবাহনী কোচ খালেদ মাহমুদ সুজনের সঙ্গে।

এ ঘটনার পর ঘরোয়া ক্রিকেটের প্রভাবশালী দল আবাহনীর বিপক্ষে বেশকিছু অভিযোগ উঠে আসে। তাদের ব্যাটসম্যানদের এলবিডব্লিউ আউট না দেয়া, রানআউট না দেয়ার অভিযোগ উঠে।

এসব অভিযোগ মাথায় নিয়েই শিরোপার মুকুট পরলো আবাহনী।

 

মিরপুরে ব্যাট করতে নেমে শুরুতেই উইকেট হারায় আবাহনী। ইনিংসের ১ম বলেই নাঈম শেখকে আউট করেন পেসার মুস্তাফিজুর রহমান।

আরেক ওপেনার মুনিম শাহরিয়ারও বেশিক্ষণ টেকেননি। তিনি আউট হন ৩ রান করে।

লিটন দাসের সংগ্রহ ১৯ রান। তবে নাজমুল শান্তকে নিয়ে হাল ধরেন অধিনায়ক মোসাদ্দেক হোসেন সৈকত। দু’জনই দারুণ ব্যাটিং করে গড়েন ৭০ রানের জুটি। তবে ফিফটির দেখা পান নি কেউই। শান্ত আউট হন ৪৫ রান করে। সৈকত করেন ৪০ রান।

শেষদিকে সাইফউদ্দিনের ঝোড়ো ২১ রানের সুবাদে ১৫০ রানের সংগ্রহ পায় আবাহনী।

জবাব দিতে নেমে মাত্র ১ রান করে আউট হয়ে যান প্রাইম ওপেনার রনি তালুকদারও। তবে রুবেল মিয়া খেলেন ৪১ রানের ইনিংস। যদিও তার ইনিংসটিকে ঠিক টি-টোয়েন্টিসুলভ বলা যাবে না। ৪১ রান করতে খেলেছেন ৪৩টি বল।

আরো একবার ব্যর্থ প্রাইমের অধিনায়ক এনামুল বিজয়। মিঠুন-রাকিবুল কেউই পারেন নি হাল ধরতে। শেষদিকে ১৭ বলে ৩৪ রানের একটি টর্নেডো ইনিংস খেলে সম্ভাবনা জাগিয়েছিলেন অলক কাপালী। তবে অন্যদের সমর্থন না পাওয়ায়, তার ইনিংসটি ব্যর্থ হয়।

ব্যাট হাতে অপরাজিত ২১ রান করার বল হাতেও ৪ উইকেট তুলে নেন সাইফউদ্দিন। ফলে ম্যাচসেরার পুরস্কার উঠেছে এই অলরাউন্ডারের হাতে।

এ নিয়ে ১৬ ম্যাচ শেষে ২৪ পয়েন্ট নিয়ে চ্যাম্পিয়ন হলো আবাহনী। অন্যদিকে ১ ম্যাচ কম জেতা প্রাইমের পয়েন্ট ২২।

Pin It