হাতিরঝিলে আলো ঝলমলে রাতের আকাশ

0004_26696-5d28c594e7abc

রঙিন আতশবাজি। আলো ঝলমলে আকাশ। পানিতে তার প্রতিবিম্ব। এমন দৃশ্যে দর্শকদের উচ্ছ্বাস। মুহুর্মুহু করতালি। আষাঢ়ের শেষে উৎসবের এমন আমেজ রাজধানীর প্রাণকেন্দ্র হাতিরঝিলে। ‘ঢাকা দি ওআইসি সিটি অব ট্যুরিজম-২০১৯’ উদযাপন উপলক্ষে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের উদ্যোগে শুক্রবার রাতে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে অংশ নেন বাংলাদেশসহ ওআইসিভুক্ত বিভিন্ন দেশের পর্যটনমন্ত্রী, সচিব ও উচ্চপদস্থ সরকারি কর্মকর্তারা।

অনুষ্ঠানের শুরুতে ছিল কনসার্ট। সুরের জাদুতে দর্শকদের মাতিয়ে তুলেন সঙ্গীতশিল্পী কনা, রাজিব ও আনিকা। চলে লেজার শো। এরপর আতশবাজির রঙিন আলোয় ভরে যায় আকাশ।

কনসার্ট মঞ্চে আসা আবদুল্লাহ সমকালকে বলেন, মূলত হাতিরঝিলে হাঁটতে এসেছিলাম। এখানে অনুষ্ঠান হচ্ছে শুনে ভেতরে ঢুকি। ঘুরতে এসে বাড়তি আনন্দে খুশি তিনি।

পর্যটন মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা তানভীর আহমেদ জানান, ইসলামী পর্যটনকে ‘বিশ্ববাণিজ্য ব্র্যান্ড’ হিসেবে গড়ে তুলতে এ উৎসবের আয়োজন করা হয়েছে। মসজিদের নগরীখ্যাত ঢাকাকে এবার ‘ওআইসি দি সিটি অব ট্যুরিজম’ হিসেবে ঘোষণা করা হয়েছে। বৃহস্পতিবার রাজধানীর একটি হোটেলে দু’দিনব্যাপী অনুষ্ঠানের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

পর্যটন প্রতিমন্ত্রীর সঙ্গে গাম্বিয়া ও সিয়েরালিওনের মন্ত্রীর সাক্ষাৎ : পর্যটন মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে শুক্রবার জানানো হয়েছে, ঢাকা সফররত গাম্বিয়ার পর্যটনমন্ত্রী হামাত বাহ ও সিয়েরালিওনের পর্যটন উপমন্ত্রী উইলিয়াম আই কে রবিনসন পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলীর সঙ্গে বৈঠক করেছেন। শুক্রবার রাজধানীর হোটেল ইন্টারকন্টিনেন্টালে এ বৈঠক হয়। বৈঠকে উভয় দেশের মন্ত্রী ‘ঢাকা দি ওআইসি সিটি অব ট্যুরিজম’ উদযাপন উপলক্ষে তাদের আমন্ত্রণ জানানোয় বাংলাদেশ সরকারকে ধন্যবাদ জানান। তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের উন্নয়নের ভুয়সী প্রশংসা করেন। পাশাপাশি পর্যটনের উন্নয়নে বাংলাদেশের সঙ্গে যৌথভাবে কাজ করতে আগ্রহ প্রকাশ করেন। ওআইসিভুক্ত সকল দেশের সমন্বিত চেষ্টায় সদস্য দেশগুলোর পর্যটন আন্তর্জাতিক বাজারে আরও শক্তিশালী হবে বলে আশা করেন মাহবুব আলী।

Pin It