হিজাব ইস্যুতে যা বললেন উর্ফি জাভেদ

image-522157-1645285176

বিগ বস ওটিটিতে নজর কেড়েছিলেন ভারতের বিতর্কিত অভিনেত্রী উর্ফি জাভেদ। তবে তার সিনেমা বা অভিনয়ের থেকে বেশি তিনি খবরে থাকেন আপত্তিকর পোশাক ও অশ্লীল মন্তব্যের জন্য। চরম অশ্লীলতার জন্য বিভিন্ন সময় নানা বিতর্কে জড়িয়েছেন বলিউড অভিনেত্রী উর্ফি জাভেদ। এবার ভারতের বিতর্কিত হিজাব ইস্যু নিয়ে মুখ খুলেছেন এই অভিনেত্রী।

হিজাব নিয়ে অবস্থান প্রসঙ্গে শুক্রবার উর্ফি বলেন, মেয়েরা কী পরবে, এটা তাদের স্বাধীনতা। আমাদের এত দিনের লড়াই হিজাব পরার বিরুদ্ধে নয়। বরং মেয়েরা যাতে স্বাধীন ভাবে তাদের পছন্দমতো পোশাক পরতে পারে, তার পক্ষে। স্কুলে হিজাব পরলে সমস্যা কীসের?

একইসঙ্গে উর্ফি প্রশ্ন ছুড়ে দেন, সংসদে যদি ইচ্ছেমতো পোশাক পরা যায়, তা হলে অন্য জায়গায় সমস্যা কী?

বৃহস্পতিবার বিজেপি সংসদ সদস্য সাধ্বী প্রজ্ঞা সিংহ ঠাকুর বলেছিলেন, ‘যারা নিজেদের বাড়িতে নিরাপদ নন, হিজাব তাদেরই প্রয়োজন। তারা বাড়িতেই পরুন। প্রকাশ্যে হিজাব পরার প্রয়োজন নেই।

এই প্রসঙ্গে উর্ফি বলেন, আমি কোনো কিছুরই বিপক্ষে নই। আমি তারও বিপক্ষে (প্রজ্ঞা সংসদে যা পরেন) নই, আবার স্কুলে হিজাব পরারও বিপক্ষে নই। আমায় দেখে কি মনে হয় কেউ কোনো রকম পোশাক পরলে আমি তার বিরোধিতা করতে পারি?

এর আগে রক্ষণশীল মুসলিম পরিবারের সন্তান বলে বহু বছর নিজের পছন্দমতো পোশাক পরতে পারেননি বলে দাবি করেছিলেন উর্ফি। তিনি বলেন, জিন্স পরায় নিষেধাজ্ঞা ছিল। বুক ঢাকতে হত ওড়নায়। বাধা পেতে পেতে আমি আজ এই জায়গায় পৌঁছেছি। এখন পোশাকের বিষয়ে কারও বারণ মানতে রাজি নই আমি।

উর্ফি জানিয়েছিলেন, মুম্বাইয়ে বাড়ি খোঁজার ক্ষেত্রেও তাকে অপমান সহ্য করতে হয়েছে। অনেক বাড়িওয়ালা নাকি তাকে ভাড়া দিতে চাইতেন না।

এর আগে মুসলিম ছেলে বিয়ে করবেন না বলেও উর্ফি জানিয়েছিলেন। তিনি বলেছিলেন, আমি কোনোদিন মুসলিম ছেলে বিয়ে করব না। আমি ইসলামে বিশ্বাস করি না। আমি কোনো ধর্মই অনুসরণ করি না। কে আমার প্রেমে পড়ল আর কে পড়ল না, তা আমি পাত্তা দিই না। যাকে আমার ইচ্ছে হবে তাকেই আমি বিয়ে করব।

প্রসঙ্গত ‘বিগ বস’ শেষ হওয়ার পরে উর্ফি জাভেদ আখতারের আত্মীয় বলে খবর ছড়িয়ে পড়ে নেটমাধ্যমে। সেই ভুল ভাঙতে মাঠে নেমেছিলেন জাভেদের স্ত্রী অভিনেত্রী শাবানা আজমি স্বয়ং। টুইটে তিনি লেখেন, উর্ফি কোনোভাবেই আমাদের আত্মীয় নন। সে নিয়েও ট্রলের সম্মুখীন হতে হয় উর্ফিকে।

Pin It