বিএনপিকে ধন্যবাদ জানালেন নাসিম

nasim-5dbd4f4e5eadf-samakal-5e6a2cc01ede8

রাজনৈতিক কারণে সমালোচনা না করে করোনা পরিস্থিতি মোকাবিলায় সরকারকে সহযোগিতা করতে বিএনপির প্রতি আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম এমপি। তিনি বলেছেন, দেশের এই পরিস্থিতিতে সমালোচনা না করে দল-মত নির্বিশেষে সবাইকে করোনা পরিস্থিতি মোকাবিলায় কাজ করা উচিত।

বৃহস্পতিবার রাজধানীর ধানমণ্ডিতে নিজ বাসভবনে ১৪ দলের জরুরি বৈঠক শেষে সংবাদ সম্মেলনে মোহাম্মদ নাসিম এসব কথা বলেন। তিনি বলেন, বিএনপিকে ধন্যবাদ জানাই, তারাও কর্মসূচি স্থগিত করেছেন। বিএনপির বন্ধুদের বলব এখন রাজনীতি করার সময়। এগিয়ে আসুন।

করোনাভাইরাস নিয়ে ব্যবসা না করতে ব্যবসায়ীদের প্রতি আহ্বান জানিয়ে মোহাম্মদ নাসিম বলেন, এটা অভ্যাস হয়ে গেছে, যেকোনো দুর্যোগে একটা মহল ব্যবসায় নেমে পড়ে। এই জনগণ তো তাদেরও ভাই বোন কিংবা আত্মীয়-স্বজন হতে পারে। তাদের কষ্ট দিয়ে ব্যবসা করার কোনো মানে নেই। এটা দায়িত্বহীনতার পরিচয়। যারা দুর্যোগের সুযোগ নিয়ে ব্যবসা করে তারা গণ দুশমন। এদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিয়ে রুখে দিতে হবে।

করোনা রোগীদের সনাক্ত করতে বিমানবন্দরে আরও সতর্কতা অবলম্বনসহ পরীক্ষা-নিরীক্ষা জোরালো করার পরামর্শ দিয়ে তিনি বলেন, বিদেশ থেকে যারা আসবেন, তাদের আরও সতর্কতার সঙ্গে স্ক্যানিং করতে হবে। সম্ভব হলে বিদেশ থেকে যারা আসবেন, তাদের অন্তত ১৪ দিন পর্যবেক্ষণে রাখতে হবে। কারণ তারা দেশে এসে মানুষের সঙ্গে মিশে গ্রামে-গঞ্জে ঘুরে বেড়ানে। এতে তাদের মধ্যে কোনো ভাইরাসের জীবাণু থাকলে সেটা ব্যাপক আকারে ছড়িয়ে পড়ার সম্ভাবনা থাকবে।

করোনাভাইরাসে উদ্ভূত পরিস্থিতিতে প্রবাসীদের দেশে আসাকে নিরুৎসাহিত করে ১৪ দলের মুখপাত্র বলেন, বিদেশে যারা আছেন আপাতত সে দেশের সরকারের পরামর্শ ও পদক্ষেপ অনুযায়ী সেখানেই থাকুন। কারণ ব্যাপক হারে প্রবাসীরা দেশে এলে জনগণের মধ্যে কিছুটা হলেও আতঙ্ক সৃষ্টি হবে।

করোনাভাইরাসে আতঙ্কিত না হয়ে সতর্কতার সঙ্গে পরিস্থিতি মোকাবিলা করার আহ্বান জানিয়ে তিনি বলেন, বাঙালি জাতি সাহসী জাতি। যেকোনো দুর্যোগে বাঙালি ঘুরে দাঁড়ায়। আমরা বিশ্বাস করি, আতঙ্কিত না হয়ে আবারো আমাদের সাহসের সঙ্গে এই পরিস্থিতি মোকাবিলা করতে হবে। করোনাভাইরাস প্রতিরোধে সরকারের দ্রুত পদক্ষেপ ও আন্তরিকতার প্রশংসা করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা এবং সংশ্নিষ্ট চিকিৎসকদের আন্তরিক ধন্যবাদ জানান তিনি।

নাসিম জানান, করোনাভাইরাসের কারণে সরকার ও আওয়ামী লীগ মুজিববর্ষের বিস্তারিত কর্মসূচি সীমিত করার কারণে ১৪ দলের পক্ষ থেকেও সীমিত কর্মসূচি পালনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। জনসমাগম এড়াতে মুজিববর্ষের কর্মসূচিতে শুধু কেন্দ্রীয় নেতারা অংশ নেবেন। কর্মসূচির অংশ হিসেবে ১৭ মার্চ রাত ৮টায় ধানমণ্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন, দুপুর ২টায় ১৪ দলের অন্যতম শরিক দল তরিকত ফেডারেশন কার্যালয়ে দোয়া ও মিলাদ মাহফিল এবং ২০ মার্চ টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা নিবেদন করা হবে।

বৈঠকে ১৪ দল নেতাদের মধ্যে দিলীপ বড়ূয়া, শরীফ নুরুল আম্বিয়া, ডা. ওয়াজেদুল ইসলাম খান, নজিবুল বশর মাইজভান্ডারী, রেজাউর রশিদ খান, এসকে শিকদার, ডা. শাহাদাত হোসেন, নাজমুল হক প্রধান, ইসমাইল হোসেন, মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম, সায়েম খান প্রমুখ উপস্থিত ছিলেন।

Pin It