ভোট আগের রাতে হয়ে গেছে: রিজভী

rizvi-5c77a8a743a70

ঢাকা উত্তর সিটি করপোরেশন উপ-নির্বাচন নিয়ে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী অভিযোগ করে বলেছেন, ভোট আগের রাতে হয়ে গেছে। এখন শুধু আনুষ্ঠানিকতা সম্পন্নের পর ফল ঘোষণা করা হবে।

বৃহস্পতিবার সকালে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে সাংবাদিকের প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

রিজভী বলেন, এই নির্বাচনে কোনো প্রতিযোগিতা নেই। প্রতিযোগিতাহীন এমন নির্বাচনে আমরা কেন অংশ নেব? গণতন্ত্রের উত্তাপ, প্রতিযোগিতা হত্যা করেছে সরকার। তারা প্লাস্টিক সার্জারি করে নিজেদের চেহারা ঢাকতে চেষ্টা করছে। কিন্তু স্বৈরশাহীর নির্মম-নিষ্ঠুর চেহারা বেরিয়ে আসছে।

তিনি আরও বলেন, রাজনৈতিক দলগুলো নির্বাচনে অংশ না নেওয়া নির্বাচন কমিশনের জন্য অস্বস্তিকর বলে মন্তব্য করেছেন সিইসি। এই বক্তব্যের মধ্য দিয়ে তিনি স্বীকার করে নিলেন যে, জনগণ ও দেশের রাজনৈতিক দলগুলোর কাছে তাদের কোনো গ্রহণযোগ্যতা নেই। যে দেশে ভোটের আগের রাতেই ব্যালট পেপারে সিল মেরে বাক্স ভর্তি করা হয়, সেই নির্বাচন কমিশন ধিক্কার ছাড়া অভিনন্দন পাওয়ার যোগ্য নয়। ৩০ ডিসেম্বরে ভোট চুরির মহোৎসব করে একটা অবৈধ শাসকগোষ্ঠীকে রাষ্ট্রক্ষমতায় বসিয়ে দেশকে গভীর সংকটে নিপতিত করার মূল হোতাই হচ্ছেন সিইসি নুরুল হুদা। কাজেই জনগণ ও রাজনৈতিক দলগুলো এখন নির্বাচন কমিশন থেকে মুখ ফিরিয়ে নিয়েছে।

রিজভী বলেন, ২৯ ডিসেম্বরের মিডনাইট নির্বাচন অনুষ্ঠিত করা হবে বলেই দেশের অবিসংবাদিত জাতীয়তাবাদী নেত্রী খালেদা জিয়াকে আগে থেকে কারান্তরীণ করা হয়েছে। এখন তাকে ধীরে ধীরে নিঃশেষ করে দেওয়ার নতুন পাটিগণিত কষছেন শেখ হাসিনা। যে মামলায় অন্যরা জামিন পেয়েছেন সেই একই মামলায় দেশনেত্রী খালেদা জিয়াকে জামিন না দেওয়াই প্রমাণ করে, সরকার তাকে এক অশুভ পরিণতির দিকে ঠেলে দিতে চায়।

গ্যাসের মূল্য বৃদ্ধির সরকারি সিদ্ধান্তের প্রতিবাদ করে রিজভী বলেন, গণবিরোধী সরকারের কাছে জনগণের ইচ্ছার কোনো মূল্য নেই। ম্যান্ডেটবিহীন বলেই জনগণের দুঃখ-কষ্টের প্রতি তাদের কোনো লক্ষ্য নেই। তবে গ্যাসের দাম বাড়ানোর এমন সিদ্ধান্ত মেনে নেবে না জনগণ।

Pin It