বুড়িগঙ্গা তীরে উচ্ছেদ অভিযান অব্যাহত

burigonga-5c8931ca44499

বুড়িগঙ্গা ও তুরাগতীরের অবৈধ স্থাপনা উচ্ছেদে অভিযান অব্যাহত রয়েছে। বুধবার রাজধানীর মোহাম্মদপুর এবং ঢাকা জেলার সাভারের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তুরাগের তীরভূমি থেকে আরও ৫৭টি ছোট-বড় অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)।

এদিন সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত মোহাম্মদপুর থানার ঢাকা উদ্যান ও রামচন্দ্রপুর এলাকা এবং বিপরীত পাশের সাভার উপজেলার বড়বরদেশী মৌজায় তুরাগের তীরভূমিতে সিলিকন সিটি হাউসিং, আকাশ নীলা ওয়েস্টার্ন সিটি লিমিটেড, অণির্বাণ ও তুরাগ হাউসিং এলাকায় ঢাকা উদ্যান এলাকায় উচ্ছেদ অভিযান চালানো হয়। এটি ছিল চলমান অভিযানের ১৭তম দিন।

বুধবার অভিযান চালিয়ে ১৬টি পাকা ভবন, ১০টি আধাপাকা ভবন এবং ৩১টি সীমানা প্রাচীরসহ সর্বমোট ৫৭টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। পাকা ভবনের মধ্যে রয়েছে ১টি চারতলা, ১টি তিনতলা, ১টি দোতলা এবং ১৩টি একতলা ভবন। আগামী শুক্রবার সকাল ৯টা থেকে মোহাম্মদপুর থানার রামচন্দ্রপুর এলাকা ও তুরাগ নদের বিপরীত পাশে আবারও উচ্ছেদ অভিযান চলবে।

গত মঙ্গলবার থেকে শুরু হয়েছে দ্বিতীয় পর্বের দ্বিতীয় পর্যায়ের অভিযান, যা চলবে আজ বৃহস্পতিবার পর্যন্ত। এখন পর্যন্ত ১৭ দিন অভিযান চালিয়ে বুড়িগঙ্গা ও তুরাগতীর থেকে দুই হাজারেরও বেশি অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে বিআইডব্লিউটিএ।

Pin It