জনগণকে হয়রানি না করলে সাব-রেজিস্ট্রারদের ইমেজ সংকট দূর হবে

law-minister-anisul-haque-samakal-5e3c2098e4c27

আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, জনগণকে হয়রানি না করে ভালোভাবে সেবা দিলেই সাব-রেজিস্ট্রারদের ইমেজ সংকট দূর হবে। তাই জনগণকে সেবা দিতে কার্পণ্য করবেন না।

বৃহস্পতিবার রাজধানীর বিচার প্রশাসন প্রশিক্ষণ ইনস্টিটিউটে নিবন্ধন অধিদফতরের সাবেক মহাপরিদর্শক খান মো. আব্দুল মান্নানের বিদায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

নিবন্ধন অধিদফতরের নতুন মহাপরিদর্শক শহীদুল আলম ঝিনুকের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রতিষ্ঠানটির সকল পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীরা বিদায়ী মহাপরিদর্শকের কর্মময় জীবন নিয়ে স্মৃতিচারণ করেন। অনুষ্ঠানে যুগ্ম-সচিব বিকাশ কুমার সাহা ও উম্মে কুলসুম, সলিসিটর রুনা নাহিদ আকতারসহ আইন মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা এবং নিবন্ধন অধিদফতরের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

আইনমন্ত্রী বলেন, মর্যাদা বৃদ্ধির জন্য নিবন্ধন পরিদফতর থেকে অধিদফতরে উন্নীত করা হয়েছে। বালাম বই সংকট দূর করা হয়েছে। নকল নবীশদের বকেয়া পরিশোধ করা হয়েছে। সাব-রেজিস্ট্রারের শূন্য পদগুলো পূরণ করা হয়েছে। তাদের দেশে-বিদেশে প্রশিক্ষণ দেওয়া হয়েছে। এখন শুধু জনগণকে সেবা দেওয়ার পালা।

তিনি আরও বলেন, নিবন্ধন অধিদফতরের সব কর্মকর্তা-কর্মচারী সেবার মনোভাব নিয়ে কাজ করলেই জনগণ প্রকৃত সেবা পাবে এবং নিবন্ধন অধিদফতরের মর্যাদা বাড়বে।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে আইন সচিব মো. গোলম সারওয়ার বলেন, রোববার থেকে বৃহস্পতিবার পর্যন্ত সব সাব-রেজিস্ট্রার ও জেলা রেজিস্ট্রারকে অবশ্যই কর্মস্থলে উপস্থিত থাকতে হবে। এই সময়কালে ছুটি ছাড়া কেউ কর্মস্থল ত্যাগ করতে পারবে না।

Pin It