বঙ্গবন্ধুর চরিত্রে সেই আরুক মুন্সি, বিপরীতে মৌসুমী

aruk-munhi-090320-02

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বেশভুষা অনুকরণ করে পরিচিত পাওয়া গোপালগঞ্জের আরুক মুন্সিকে এবার বঙ্গবন্ধুর চরিত্রে দেখা যাবে চলচ্চিত্রে।

‘শেখ রাসেলের আর্তনাদ’ শিরোনামে একটি শিশুতোষ চলচ্চিত্রে প্রথমবারের মতো অভিনয় করছেন তিনি; চলচ্চিত্রটি পরিচালনা করছেন সালমান হায়দার।

এতে আরুক মুন্সির বিপরীতে বঙ্গমাতা ফজিলাতুন্নেছা চরিত্রে চিত্রনায়িকা মৌসুমীর অভিনয়ের কথা জানালেন পরিচালক সালমান; তবে এ বিষয়ে মৌসুমীর কোনো বক্তব্য পাওয়া যায়নি।

বঙ্গবন্ধুর চশমা, গোঁফ ও কেশবিন্যাস অনুকরণ করে গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলার ওড়াকান্দি ইউনিয়নের কামারোল গ্রামে জন্ম নেওয়া আরুক মুন্সিকে দেখতে ভিড় করেন অনেকে; তার কিছু স্থিরচিত্রও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ার পর আলোচনায় আসেন।

সেই স্থিরচিত্র ধরেই চলচ্চিত্রে অভিনয়ের ডাক পেলেন আরুক; যিনি চাকরির সুবাদে ঢাকায় বাস করেন।

ফেইসবুক থেকে নেওয়া

অভিনয়ের সুযোগ পাওয়ার পর গ্লিটজের সঙ্গে আলাপচারিতায় তিনি জানালেন, বঙ্গবন্ধুর চরিত্রে অভিনয়ের ‍সুযোগ পাওয়াটা যে কারো জন্যই দারুণ আনন্দের; তিনিও নিজের সর্বোচ্চটা দিয়ে এ চলচ্চিত্রে কাজ করবেন।

ব্যক্তিগত জীবনেও তিনি শেখ মুজিবুর রহমানকে আদর্শ মানেন।

তিনি বললেন, “বঙ্গবন্ধুর কোনো কপি হবে না। বিকল্পও হবে না। মানুষ ভাবে আমার চেহারা বঙ্গবন্ধুর মতো কিন্তু আমার কাছে ওরকম লাগে না। নতুন প্রজন্ম বঙ্গবন্ধুকে ভালোবাসে। সেই ভালোবাসার কারণেই হয়তো এই রকম ভাবে।”

চলচ্চিত্রে ইতোমধ্যে চুক্তিবদ্ধ হয়েছেন বলে জানান তিনি; শিগগিরই দৃশ্যধারণ শুরু হবে। ক্যামেরার সামনে দাঁড়ানোর আগে নিজেকে ঝালিয়ে নিচ্ছেন আরুক মুন্সি।

এতে শেখ হাসিনার চরিত্রে অপর্ণা ঘোষের অভিনয়ের কথা জানান পরিচালক; তবে অপর্ণা গ্লিটজকে জানান, ছবির একটি ফটোশুটে অংশ নিয়েছেন। এতে অভিনয়ের জন্য এখনও কোনা চুক্তি হয়নি।

শেখ রেহানার চরিত্রে ভাবনা, শেখ রাসেলের চরিত্রে রোহান, শেখ কামালের চরিত্রে ইউসুফ ও শেখ জামালের চরিত্রে সাব্বিরের অভিনয়ের কথা রয়েছে বলে জানান পরিচালক।

Pin It