মোহাম্মদ নাসিমের শারীরিক অবস্থা স্থিতিশীল

image-157837-1591972474

আওয়ামী লীগ প্রেসিডিয়াম সদস্য, কেন্দ্রীয় ১৪ দলের সমন্বয়ক ও খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মোহাম্মদ নাসিমের শারীরিক অবস্থা স্থিতিশীল রয়েছে। টানা সাত দিন পর শুক্রবার তিনি দুই হাত সামান্য নড়াচড়া করেছেন বলে চিকিৎসকরা জানিয়েছেন।

এদিকে বৃহস্পতিবারের চেয়ে শুক্রবার মোহাম্মদ নাসিমের শারীরিক অবস্থা ‘যৎসামান্য ভালো’ বলে মনে করছেন চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ডের সদস্য ও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা কনক কান্তি বড়ুয়া।

শুক্রবার গণমাধ্যমকে তিনি বলেন, মন্দের মাঝে ভালো খবর হলো গতকালের (বৃহস্পতিবারের) তুলনায় তার শারীরিক অবস্থা যৎসামান্য ভালো । বৃহস্পতিবার ব্লাড প্রেসার নিয়ন্ত্রণে না থাকলেও প্রয়োজনীয় ওষুধপত্রের মাধ্যমে আজ কিছুটা নিয়ন্ত্রণে রয়েছে। তবে তার অবস্থা এখনো আশঙ্কাজনক বলেও অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া মন্তব্য করেন।

মোহাম্মদ নাসিমকে নিবিড় পরিচর্যা কেন্দ্রের (আইসিইউ) ভেন্টিলেশন সাপোর্টেই রাখা হয়েছে। গত ১ জুন জ্বর-কাশিসহ করোনাভাইরাসের লক্ষণ নিয়ে ঢাকার হাসপাতালে ভর্তি হন মোহাম্মদ নাসিম। রাতে করোনা পরীক্ষার ফল পজেটিভ আসে। শুক্রবার ভোর সাড়ে ৫টায় মোহাম্মদ নাসিমের ব্রেন স্টোক হয়। কয়েক ঘণ্টায় তার অস্ত্রোপচার সফল হয়। সফল অস্ত্রোপচার হলেও এখনো তার মাথার ভেতরে বেশ কিছু রক্ত জমাট বেধে আছে। স্ট্রোকের পর থেকেই তিনি অচেতন অবস্থায় ভেন্টিলেশন সাপোর্টেই আছেন। এরই মধ্যে পরপর দুইবার করোনা পরীক্ষায় নেগেটিভ রেজাল্ট আসলে উন্নত চিকিৎসার জন্য দেশের বাইরে নেয়ার বিষয়ে পররাষ্ট্র মন্ত্রণালয়য়ের পক্ষ থেকে সিঙ্গাপুরের সঙ্গে যোগাযোগ করা হয়। তবে এখনও পর্যন্ত কোনও সিদ্ধান্ত আসেনি। এরই মধ্যে বৃহস্পতিবার তার ব্লাড প্রেশার উঠানামা করেছে।

Pin It