৮ মাস পেছালো ২০২৩ সালের বিশ্বকাপ

icc-wc

করোনার থাবায় স্থবিরতা দেখা দেয়ার পর ধীরে ধীরে ভিন্ন আঙ্গিকে মাঠে ফিরেছে ক্রিকেট। ইতোমধ্যে মাঠে গড়িয়েছে ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজের মধ্যেকার টেস্ট সিরিজ। তবে স্থগিত হয়ে গেছে এ বছরের এশিয়া কাপ ও টি-টোয়েন্টি বিশ্বকাপের মতো আসর। এবার আগামী ২০২৩ সালে ভারতে অনুষ্ঠিতব্য ওয়ানডে (পুরুষ) বিশ্বকাপটিও পিছিয়েছে বৈশ্বিক ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসি।

পূর্বের সূচি অনুযায়ী ৯ ফেব্রুয়ারি থেকে ২৬ মার্চ পর্যন্ত চলার কথা ছিলো টুর্নামেন্টটি। কিন্তু আসরটি ৮ মাস পিছিয়ে গেছে। একই বছরের অক্টোবর-নভেম্বরে হবে বিশ্ব ক্রিকেটের সবচেয়ে বড় আসরটি। শুরুর দিন এখনো না জানালেও ফাইনাল ২৬ নভেম্বর হবে বলে এক বিবৃতিতে জানিয়েছে আইসিসি।

এতে বলা হয়, ভারতে ২০২৩ সালে হতে যাওয়া ৫০ ওভারের ওয়ানডে বিশ্বকাপের জন্য নির্ধারিত সময়সূচি পিছিয়েছে। নতুন সূচি অনুযায়ী বিশ্বকাপটি ওই বছর অক্টোবর-নভেম্বর উইন্ডোতে হবে। ফাইনাল হবে ২৬ নভেম্বরে।

আইসিসি আরো জানায়, করোনাভাইরাসের কারণে উদ্ভূত পরিস্থিতির কারণে ২০২৩ বিশ্বকাপের বাছাইয়ের ম্যাচগুলো শেষ করে নির্ধারিত সময় পার হয়ে যাবে। যে কারণে পরিবর্তন আনা হয়েছে মূল টুর্নামেন্টের সূচিতে।

Pin It