১০০ নামের তালিকা করেও ছেলের নাম খুঁজে পাচ্ছেন না কোয়েল

1597758890.koyel-bg

গত মে মাসে মা হয়েছেন কলকাতার অভিনেত্রী কোয়েল মল্লিক। তবে তিনি মা হওয়া কয়েকদিন পর পুরো মল্লিক পরিবার করোনা আক্রান্ত হয়।

 এখন তারা সবাই সেরে সুস্থ হয়ে উঠেছেন।
করোনা আক্রান্ত হাওয়ার পর সময়টা কেমন কেটেছে কোয়েল ও তার পরিবারের, ছেলেকে নিয়েই বা কীভাবে কাটছে এই অভিনেত্রীর প্রতিটি মুহূর্ত-তা নিয়ে তিনি কথা বলেছেন পশ্চিমবঙ্গের দৈনিক আনন্দবাজারের সঙ্গে।

কোয়েল জানান, ছেলের বয়স সাড়ে তিন মাস। কিন্তু এখনো তার নাম দিতে পারছেন না। শতাধিক নামের তালিকা তৈরি করেও ছেলের জন্য একটা নামও খুঁজে পাননি।

এই অভিনেত্রী আগামী বছরের আগে শুটিংয়ে ফেরার কথা ভাবছেন না। এখন তিনি শুধু ব্যস্ত ছেলেকে নিয়েই। করোনার আক্রান্ত হয়ে ছেলেকে নিয়ে কোয়ারেন্টিনে ছিলেন। কেমন কেটেছে তাদের সে সময়টা?

কোয়েল বলেন, আমাদের সকলের করোনা হলো। কী ভয়ঙ্কর সময়, ডাক্তার বললেন বাচ্চাকে নিয়ে আমাকে কোয়ারেন্টিনে থাকতে হবে। এ ছাড়া উপায় নেই। সারাক্ষণ মাস্ক পরে থাকতাম। রানেও (কোয়েলের স্বামী) তখন অসুস্থ, সারাক্ষণ কাশছে, জ্বর। তবে যা-ই হোক, মনের জোর কখনও হারাইনি।

ছেলেকে নিয়ে তিনি বলেন, একজন বাচ্চা এই সময়ে যেভাবে বেড়ে ওঠে, আমার ছেলে সেভাবেই বেড়ে উঠেছে। ওর সঙ্গে খুব খেলেছি, এরকম কতদিন গিয়েছে একটানা ঘরের মধ্যেই চার ঘণ্টা ওকে নিয়ে হেঁটেছি, বুঝেছি তখন ও আমার কোলে হাঁটতেই চায়। তখন ভাবিনি আমার শরীর খারাপ, ঘুম আসছে। আমি তো মা, সময় যত শক্ত হয়ে আসে মায়েরা তার চেয়েও শক্ত হয়ে সব কিছুর মোকাবিলা করে।

করোনা আক্রান্ত হলেও ভয় পাওয়ার কিছু নেই বলে জানান কোয়েল। করোনা সংক্রান্ত সকল তথ্য জানা থেকে দূরে থাকতে পরামর্শ দেন তিনি।

সবশেষে নন্দিত এই অভিনেত্রী বলেন, এই করোনা আসলে পৃথিবীকে নাড়িয়ে দিচ্ছে। মানুষের সামনে চ্যালেঞ্জ নিয়ে আসছে। কোনও মানুষ চাকরি হারিয়েছে। কেউ রোজ খাবারও পাচ্ছে না। পরিবারের অনেকের একসঙ্গে করোনা হচ্ছে। তবুও আমি বলব হাল ছেড়ে দিলে চলবে না। যত কষ্টই হোক না কেন লড়াইয়ে জিততেই হবে। করোনাকে মন থেকে দূর করে যুদ্ধ চালিয়ে যেতে হবে।

Pin It