ভারতীয় ক্রিকেটারকে ম্যাচ পাতানোর প্রস্তাব

sathish-180122-01

ম্যাচ পাতানোর প্রস্তাব পেয়েছেন তামিল নাড়ুর সাবেক ব্যাটসম্যান রাজাগোপাল সতিশ। সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রলোভন দেখানো বানি আনান্দ নামের একজনের বিরুদ্ধে ব্যাঙ্গালুরু পুলিশের কাছে অভিযোগ করেছেন তিনি।

গত শুক্রবার করা সতিশের অভিযোগপত্র দেখেছে ইএসপিএনক্রিকইনফো। ক্রিকেট বিষয়ক ওয়েবসাইটির মঙ্গলবারের প্রতিবেদন অনুযায়ী অভিযোগপত্রে বলা হয়েছে, গত ৩ জানুয়ারি একটি ম্যাচ পাতানোর জন্য আনান্দ ৪০ লাখ রুপি দেওয়ার প্রস্তাব দেন সতিশকে।

ব্যাঙ্গালুরুর জয়ানগর পুলিশ স্টেশনে করা সেই অভিযোগপত্রে সতিশ আরও বলেছেন, আনান্দ তাকে আরও দুই ক্রিকেটারের ম্যাচ পাতানোয় রাজি হওয়ার কথাও বলেছেন। তবে সতিশ বিনয়ের সঙ্গে প্রস্তাবটি ফিরিয়ে দেন বলে বিবৃতিতে বলা হয়েছে।

কোন ম্যাচ কিংবা কোন টুর্নামেন্টকে ঘিরে এই অভিযোগ, ক্রিকইনফো জানতে চাইলে উত্তর দেননি সতিশ।

আনান্দের প্রস্তাব পাওয়ার পর ধারণা করা হচ্ছে, সতিশ তামিল নাড়ু ক্রিকেট অ্যাসোসিয়েশন ও বিসিসিআইসহ সংশ্লিষ্ট সব কর্তৃপক্ষকে বিষয়টি অবগত করেন। এরপর বোর্ডের দুর্নীতি দমন ইউনিট তাকে পুলিশের কাছে অভিযোগ করার পরামর্শ দেয়।

গত শুক্রবার ৪০ বছর পূর্ণ হওয়া সতিশ ভারতের ঘরোয়া ক্রিকেটে সবশেষ খেলেন ২০১৭ সালে। সক্রিয় ক্রিকেটার হিসেবে ২০২১ সালে তামিল নাড়ু প্রিমিয়ার লিগে চেপুক সুপার গিলিসের হয়ে খেলেন তিনি।

আইপিএলের ২০১০ ও ২০১১ আসরে মুম্বাই ইন্ডিয়ান্স দলে ছিলেন সতিশ। ২০১৩ আসরে যোগ দেন কিংস ইলেভেন পাঞ্জাবে (বর্তমান পাঞ্জাব কিংস) এবং সবশেষ ২০১৬ সালে ছিলেন কলকাতা নাইট রাইডার্সে।

Pin It