মাঠে নামার আগে ফ্রান্সকে ‘হুঙ্কার’ দিল মরক্কো

image_750x_63999d7ac43e0

কাতার বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনালে আজ মুখোমুখি হচ্ছে ফ্রান্স ও মরক্কো। সেমিফাইনালে মাঠে নামার আগে ফ্রান্সকে রীতিমতো ‘হুঙ্কার’ দিয়ে রাখলেন মরক্কোর কোচ ওয়ালিদ রেগরাগুই।

বুধবার বাংলাদেশ সময় রাত ১টায় মাঠে নামবে ফ্রান্স ও মরক্কো। শক্তির বিচারে ফরাসিরা এগিয়ে থাকলেও মাঠের লড়াইয়ে তাদের ছেড়ে কথা বলবে না আফ্রিকার দেশ মরক্কো।

ম্যাচপূর্ববর্তী সংবাদ সম্মেলনে মরক্কোর কোচ ওয়ালিদ রেগরাগুই বলেন, ‘ফ্রান্সকে মোকাবিলা করতে খেলোয়াড়দের সামর্থ্য নিয়ে আমি আত্মবিশ্বাসী। আমরা যদি হেরে যাই, আমি বলব না যে আমরা সফল হয়েছি। আমরা বিশ্বের সেরা চারটি দলে আছি। এখানে উড়ে আসিনি এবং ফাইনালে পৌঁছানোর সুযোগ আমাদেরও আছে।’

প্রথমবারের মতো সেমিফাইনালে উঠলেও এখানে থেমে থাকতে চান না মরক্কোর কোচ রেগরাগুই। বরং ফাইনালে ওঠায় এখন তার দলের মূল লক্ষ্য বলেও জানান তিনি।

এ প্রসঙ্গে রেগরাগুই বলেন, ‘আমরা সেমিফাইনালে পৌঁছাতে পেরে যদি খুশি হই এবং কেউ কেউ একেই যথেষ্ট মনে করে, তাদের সঙ্গে আমি একমত নই। কোনো দল সেমিফাইনালে ওঠার পর যদি ক্ষুধা না থাকে সামনে যাওয়ার, তবে আমি বলব তাদের সমস্যা আছে।’

শক্তির বিচারে ফ্রান্স এগিয়ে থাকলেও ম্যাচে যে দল ভালো খেলবে তারা জিতবে বলে মনে করেন মরক্কোর কোচ। ব্রাজিলের উদাহরণ টেনে তিনি বলেন, ‘টুর্নামেন্টের সেরা দল ব্রাজিল ইতোমধ্যে বাদ পড়েছে। আমরা বড় স্বপ্ন দেখা দল এবং আমরা ক্ষুধার্ত। কিন্তু আমি জানি না যে ফাইনালের জন্য এটি যথেষ্ট হবে কিনা।

Pin It