৬ উইকেট শিকার করেও আক্ষেপ টাইগারদের

image-625101-1670998429

চট্টগ্রাম টেস্টের প্রথম দিনে ৬ উইকেট শিকার করেও আক্ষেপ নিয়ে মাঠ ছাড়ে টাইগাররা। প্রথম দিনে ক্যাচ পড়েছে তিনটি, স্টাম্পে বল লেগেও বেলস পরেনি।

বুধবার চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস জিতে ব্যাটিংয়ে নেমে শুভমান গিল, লোকেশ রাহুল, বিরাট কোহলি, ঋষভ পন্থ, চেতেশ্বর পুজারা ও আকসার প্যাটেলর উইকেট হারিয়ে ২৭৮/৬ রান সংগ্রহ করে সফরকারী ভারত।
প্রথমে ব্যাটিংয়ে নেমে শুভমান গিলের সঙ্গে ওপেনিংয়ে ৪১ রানের জুটি গড়েন রোহিত শর্মার ইনজুরির কারণে অধিনায়কত্ব পাওয়া লোকেশ রাহুল। এরপর মাত্র ৭ রানের ব্যবধানে ভারত হারায় ৩ উইকেট।

চতুর্থ উইকেটে ঋষভ পন্থকে সঙ্গে নিয়ে ৭৩ বলে ৬৪ রানের জুটি গড়েন পুজারা। ওয়ানডের স্টাইলে খেলতে গিয়ে আউট হন পন্থ। তার আগে ৪৫ বলে ৪৬ রান করে ফেরেন এ উইকেটকিপার ব্যাটসম্যান।

এরপর পঞ্চম উইকেটে শ্রেয়াস আইয়ারকে সঙ্গে নিয়ে ১৪৯ রানের জুটি গড়েন পুজারা। ইনিংসের শুরু থেকে দারুণ ব্যাটিং করে সেঞ্চুরির পথেই ছিলেন তিনি। উইকেটের এক প্রান্ত আগলে রেখে ব্যাটিং করে যাওয়া পুজারাকে বোল্ড করে ফেরান তাইজুল ইসলাম।

পঞ্চম ব্যাটসম্যান হিসেবে ফেরার আগে ২০৩ বলে ১১টি বাউন্ডারির সাহায্যে ৯০ রানে ফেরেন পুজারা। তাকে ১২ রানেই সাজঘরে ফেরানো যেতো। ইবাদতের বলে উইকেটে পেছনে ক্যাচ ছাড়েন নুরুল হাসান সোহান।

প্রথম দিনের একিবারে শেষ বলে মেহেদি হাসান মিরাজের বলে আউট হন ২৬ বলে ১৪ রান করা আকসার প্যাটেল। রিভিউ নিয়েও তিনে রক্ষা পাননি। অবশ্য তাকে আগেই ফেরানো যেত রিভিউ নিলে।

প্রথম দিনের খেলা শেষে ৮২ রানে অপরাজিত শ্রেয়াস আইয়ার। শ্রেয়াসকে আরও আগেই ফেরানো যেতো। ৩০ রানে তার ক্যাচ ছাড়েন সোহান, ৬৭ রানে সহজতম ক্যাচ ছেড়ে দেন ইবাদত। একটু পর ইবাদতের এক ডেলিভারি ছোবল দেয় তার স্টাম্পে। জ্বলে ওঠে জিং বেলস। কিন্তু স্টাম্প থেকে সরতে তো হবে! বিস্ময়করভাবে বেলস নড়লেও পড়েনি। এবার শ্রেয়াস রক্ষা পান ৭৮ রানে।

এমন নাটকীয় টেস্টের দিনে তাইজুল ইসলাম শিকার করেন ৩ উইকেট।

সংক্ষিপ্ত স্কোর:

ভারত ১ম ইনিংস:  ৯০ ওভারে ২৭৮/৬ (রাহুল ২২, গিল ২০, পুজারা ৯০, কোহলি ১, পন্ত ৪৬, শ্রেয়াস ৮২*, আকসার ১৪; তাইজুল ৩/৮৪, মিরাজ ২/৭১)।

Pin It