অস্ত্র দিয়ে ফাঁসাতে গিয়ে পুলিশের সোর্স নিজেই ফাঁসলেন

raj-samakal-5f6769f4b693d

অস্ত্র দিয়ে অন্যকে ফাঁসাতে গিয়ে গ্রেপ্তার হয়েছেন রাজশাহী নগরীর রানীবাজার এলাকার পুলিশের কথিত সোর্স প্রতাপ সরকার (৪২) ও মাস্টারপাড়ার শহিদুল হাসান রনি (৩৫)।

তবে মূল পরিকল্পনাকারী মাসুম পলাতক। পুলিশ তাকে গ্রেপ্তারের চেষ্টা চালাচ্ছে।

রোববার মহানগর পুলিশের মুখপাত্র অতিরিক্ত উপকমিশনার গোলাম রুহুল কুদ্দুস সংবাদ বিজ্ঞপ্তিতে জানান, শনিবার রাত ১০টার দিকে বোয়ালিয়াপাড়া এলাকার গোলাম আজম হোসেন বাবুর বাড়ির ছাদের কার্নিশের ওপর থেকে বাজারের ব্যাগে পরিত্যক্ত অবস্থায় একটি বিদেশি কাটা বন্দুক উদ্ধার করে মহানগর গোয়েন্দা পুলিশ। পুলিশের সোর্স প্রতাপ সরকার অস্ত্র কেনাবেচা হবে বলে পুলিশকে খবর দিলেও ওই বাড়ির ছাদে বা আশপাশে অস্ত্র ব্যবসায়ী ক্রেতার উপস্থিতি দেখা যায়নি। বিষয়টি নিয়ে সন্দেহ হলে ডিবি পুলিশ অস্ত্রের সন্ধান দেওয়া সোর্স প্রতাপকে আটক করে। এ সময় তার বাড়ি থেকে আটক করা হয় রনিকেও। জিজ্ঞাসাবাদে তারা জানান, এ ঘটনার মূল পরিকল্পনাকারী নগরীর বোয়ালিয়াপাড়া এলাকার হায়দার আলীর ছেলে মাসুম (৪০)।

গোলাম আজম হোসেন বাবুর সঙ্গে প্রতিবেশী মাসুমের জমি নিয়ে দীর্ঘদিনের বিরোধ রয়েছে। এর জেরে তাকে ফাঁসাতে মাসুম পুলিশের সোর্স প্রতাপ ও রনির সঙ্গে পরিকল্পনা করে। পরিকল্পনা অনুযায়ী রনি কাছে থাকা অস্ত্রটি মাসুমের বাড়িতে রেখে আসে প্রতাপ।

তিনি আরও জানান, এ ঘটনায় গোয়েন্দা পুলিশের পক্ষ থেকে থানায় মামলা করা হয়েছে। এতে আসামি করা হয়েছে প্রতাপ সরকার, রনি ও মাসুমকে।

Pin It