আজ আহসান উল্লাহ মাস্টারের শাহাদত বার্ষিকী

image-149993-1588795961

জনপ্রিয় শ্রমিক নেতা বীর মুক্তিযোদ্ধা আওয়ামী লীগ নেতা এবং সাবেক এমপি আহসান উল্লাহ মাস্টারের ১৬তম শাহাদতবার্ষিকী বৃহস্পতিবার ( ৭ মে)। এ উপলক্ষ্যে ঢাকা ও গাজীপুরসহ দেশের বিভিন্ন স্থানে খাদ্য বিতরণসহ কোরআনখানি ও মসজিদে মসজিদে দোয়া মাহফিলের কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

কর্মসূচির মধ্যে রয়েছে সকালে গাজীপুর সিটি করপোরেশনের হায়দরাবাদ গ্রামে শহিদ আহসান উল্লাহ মাস্টারের কবরে পরিবারের পক্ষ থেকে পুষ্পার্ঘ্য অর্পণ ও শ্রদ্ধা নিবেদন, কোরআনখানি, কালো ব্যাজ ধারণ, মিলাদ ও দোয়া মাহফিল এবং ইফতার বিতরণ।

এছাড়া শহিদ আহসান উল্লাহ মাস্টার ফাউন্ডেশন এবং শহিদ আহসান উল্লাহ মাস্টার এমপি স্মৃতি পরিষদের পক্ষ থেকে মরহুমের বড়ো ছেলে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এমপি গতকাল পূবাইল, টঙ্গী এবং গাজীপুরের বিভিন্ন স্থানে কর্মহীন শ্রমজীবী ও পেশাজীবীসহ ১০ হাজার পরিবারের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ করেন। উল্লেখ্য, ২০০৪ সালের ৭ মে একদল সন্ত্রাসী টঙ্গীর নোয়াগাঁও এম এ মজিদ মিয়া উচ্চবিদ্যালয় মাঠে এক জনসভায় প্রকাশ্যে দিবালোকে আহসান উল্লাহ মাস্টারকে গুলি করে হত্যা করে।

আহসান উল্লাহ মাস্টার গাজীপুর-২ আসন হতে দুইবার সংসদ সদস্য নির্বাচিত হন। তিনি আওয়ামী লীগের জাতীয় কমিটির সদস্য, শিক্ষক সমিতিসহ বিভিন্ন সমাজসেবামূলক সংগঠনের সঙ্গে জড়িত ছিলেন।

Pin It