আবার একটি সংগ্রামের মধ্য দিয়ে দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করবো: মির্জা ফখরুল

image-498675-1639636916

বিজয়ের ৫০ বছরেও স্বাধীনতার লক্ষ্য পূরণ হয়নি মন্তব্য করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, জনগণকে ঐক্যবদ্ধ করে এদেশে আবারও একটি সংগ্রামের মধ্য দিয়ে আমরা গণতন্ত্রকে প্রতিষ্ঠা করবো। এই দেশকে মুক্ত করবো।

বিজয়ের সূবর্ণজয়ন্তী উপলক্ষ্যে বৃহস্পতিবার সকালে সাভারের জাতীয় স্মৃতিসৌধে বীর শহিদদের প্রতি শ্রদ্ধা নিবেদন শেষে বিএনপি মহাসচিব এসব কথা বলেন।

তিনি বলেছেন, আমাদের দুর্ভাগ্য, যে লক্ষ্য নিয়ে আমরা স্বাধীনতা যুদ্ধে ঝাপিয়ে পড়েছিলাম আজ ৫০ বছর পরেও তা বাস্তবায়িত হয়নি। আমাদের স্বাধীনতার চেতনা ছিল– একটি গণতান্ত্রিক রাষ্ট্র প্রতিষ্ঠার, একটি গণতান্ত্রিক সমাজ প্রতিষ্ঠা করার।

খালেদা জিয়ার স্বাস্থ্য নিয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে বিএনপি মহাসচিব বলেন, আওয়ামী লীগ একদলীয় সরকার প্রতিষ্ঠা করে বিরোধী দলকে নির্মূল করছে। দেশনেত্রীকে মিথ্যা মামলা দিয়ে গ্রেফতার করা হয়েছে। তিনি আজ গুরুতর অসুস্থ অবস্থায় হাসপাতালে ভর্তি। তিনি এখন জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে। তার বিদেশে গিয়ে চিকিৎসা নেওয়ার অধিকারটুকুও কেড়ে নেওয়া হয়েছে।

এ সময় মির্জা ফখরুলের সঙ্গে ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, আমীর খসরু মাহমুদ চৌধুরী, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য আমানউল্লাহ আমান, আবদুস সালাম, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, মাহবুবউদ্দিন খোকন, খায়রুল কবির খোকন, কেন্দ্রীয় নেতা নাজিমুদ্দিন আলম, জলবায়ু বিষয়ক সহ-সম্পাদক মোস্তাফিজুর রহমান বাবুল প্রমুখ।

Pin It