আড়াইহাজারে ৩ বোমা নিষ্ক্রিয়, আরেক ‘আস্তানা’য় অভিজান

image-259307-1626031227

নারায়ণগঞ্জের আড়াইহাজারের নোয়াগাঁও এলাকার একটি বাড়ি ‘জঙ্গি আস্তানা’ সন্দেহে অভিযানে চালিয়ে এক জনকে আটক করা হয় এবং তিনটি বোমা নিষ্ক্রিয় করা হয়েছে। জঙ্গি আস্তানা সন্দেহে জেলার বন্দর উপজেলার মদনপুরের কাজীপাড়ায় আরও একটি বাসা ঘিরে রাখা হয়েছে।

রবিববার (১১ জুলাই) দিনগত রাত ১২টার দিকে ঢাকা মহানগর পুলিশের উপ-মহাপরিদর্শক (ডিআইজি) কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের আসাদুজ্জামান এ তথ্য জানান।

ডিআইজি আসাদুজ্জামান বলেন, ঢাকা থেকে আটক আব্দুল্লাহ আল-মামুন জঙ্গি গ্রুপের সঙ্গে জড়িত। তিনি জঙ্গি গোষ্ঠীর সামরিক গ্রুপের সদস্য। এদের এমন সামরিক সদস্যের সংখ্যা খুবই লিমিটেড হয়। তারা সাধারণত কোনো হামলা সংগঠিত করতে তার পরকল্পনা করে থাকেন।

আসাদুজ্জামান আরও বলেন, ওই বাড়িতে পাওয়া তিনটি শক্তিশালী আইইডি বিস্ফোরণ ঘটিয়েছে সোয়াট ও বম্ব ডিসপোজল ইউনিট। এছাড়া বোমা তৈরির বিপুল পরিমাণ সরঞ্জাম জব্দ করা হয়েছে।

নারায়ণগঞ্জে জঙ্গি আস্তানা: ঘটনাস্থলে ৩ বিস্ফোরণডিআইজি বলেন, মামুন নব্য জেএমবির সদস্য। তারা বিভিন্ন ট্যাক্টিকাল পয়েন্টে হামলার জন্য বোমা তৈরি করছিল। তার দেওয়া তথ্যের ভিত্তিতেই তাৎক্ষণিকভাবে এখানে অভিযান পরিচালনা করা হয়।

কী কারণে বোমা রাখা হতে পারে- প্রশ্নে আসাদুজ্জামান বলেন, ‘আমাদের আইনশৃঙ্খলা বাহিনী টার্গেট হতে পারে। সংবাদ শিরোনামের উদ্দেশ্যেও হতে পারে।’

এর আগে ঢাকা থেকে আব্দুল্লাহ আল-মামুন নামে এক জঙ্গিকে আটক করে সিটিটিসি। তার তথ্যমতেই চলছে এ অভিযান। মামুন নোয়াগাঁও এলাকার একটি মসজিদের ইমাম বলে জানা গেছে। তার তৈরি বোমাও ১৭ মে সিদ্ধিরগঞ্জের সাইনবোর্ড এলাকায় একটি পুলিশ বক্সে বিস্ফোরণ ঘটানো হয় বলে ধারণা সিটিটিসির।

Pin It