‘উন্নয়নের বিপক্ষে দেশীয় ও আন্তর্জাতিক ষড়যন্ত্র আছে’

image-102194-1572623826

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক স্বপন বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্ব দেশে উন্নয়নের জোয়ার বইছে। কিন্তু সকল উন্নয়নের বিপক্ষে দেশীয় ও আন্তর্জাতিক চক্রান্ত আছে। সকলে মিলে কাজ করলে চক্রান্তকারীদের মোকাবেলা করে দেশকে সামনে দিকে নিয়ে যাওযা যাবে। শুক্রবার সন্ধ্যায় মানিকগঞ্জের ধলেশ্বরী নদী পুনঃখনন কাজের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, দেশে যদি বিশৃঙ্খলা সৃষ্টি করা যায় তাহলে আমাদের উন্নয়ন বন্ধ হয়ে যাবে। নদী খনন বন্ধ হয়ে যাবে। স্কুল কলেজ রাস্তাঘাট ব্রিজ বন্ধ হয়ে যাবে। বড় প্রকল্প পদ্মা ব্রিজ মেট্রোরেল,পায়রাবন্দর এই কাজগুলো বন্ধ হয়ে যাবে। কাজেই চক্রান্ত চলে।

জেলা প্রশাসক এস এম ফেরদৌসের সভাপতিত্বে ধলেশ্বরী নদী পুনঃখনন কাজের উদ্বোধনী অনুষ্ঠানে স্বাস্থ্য মন্ত্রী জাহিদ মালেক আরও বলেন, ‘নদী আমাদের জাতীয় সম্পদ, এটি রক্ষা করা দায়িত্ব আমাদের সবার। দেশের অধিকাংশ নদী আজ মৃত প্রায়। আমার নিজেরাই খাল বিল, নদী ভরাট করে ফেলেছি। নদীর প্রবাহ না থাকায় জীববৈচিত্রে মারাত্মক প্রভাব পড়েছে। প্রধান মন্ত্রী শেখ হাসিনা নদীর প্রাণ ফেরাতে ৬৪ জেলায় ছোট বড় নদী, খাল এবং জলাশয় পুনঃখনন প্রকল্পের কাজ হাতে নিয়েছেন। নদী খনের পর জীববৈচিত্র যেমন স্বাভাবিক হবে তেমনি পরিবেশের ভারসাম্য ফিরে আসবে।’ এসময় নদী খননে সকলের সহযোগিতা কামনা করেন তিনি।

এদিন সন্ধ্যায় সদর উপজেলা জাগীর এলাকায় ৭৫ কোটি ৮৬ লক্ষ টাকা ব্যয়ে ধলেশ্বরী নদীর সাড়ে ৪৫ কিলোমিটার নদী খনন কাজের উদ্বোধন করেন স্বাস্থ্য মন্ত্রী জাহিদ মালেক স্বপন।

এসময় উপস্থিত ছিলেন, জেলা পুলিশ সুপার রিফাত রহমান শামীম, মানিকগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো. মাঈন উদ্দিন, জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট আব্দুল মজিদ ফটো, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সুলতানুল আজম খান আপেল, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক সুদেব সাহা, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ইসরাফিল হোসেন, পৌর আওয়ামী লীগের সভাপতি মোনায়েম খান, সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম, স্থানীয় জাগীর ইউপি চেয়ারম্যান জাকির হোসেন ও ঠিকাদার ইমরুল হোসেন প্রমুখ।

এর আগে শুক্রবার দুপুরে স্বাস্থ্য মন্ত্রী মানিকগঞ্জ সদর উপজেলার আটিগ্রাম আকুল চন্দ্র উচ্চবিদ্যালয়ের তিন কোটি টাকা ব্যয়ে একাডেমিক নতুন চার তলাবিশিষ্ট ভবন নির্মাণ কাজের উদ্বোধন করেন। এরপর বিকালে ৭০ লাখ টাকা ব্যয়ে সদর উপজেলার জাগীর দিঘুলীয় সরকারি প্রাথমিক বিদ্যালয়, ৭৩ লাখ টাকা ব্যয়ে রাজনগর সরকারি প্রাথমিক বিদ্যালয় ও ১ কোটি ৫০ লাখ টাকা ব্যয়ে আটিগ্রাম-ফাঁড়ির চর পাকা সড়ক নির্মাণ প্রকল্পের উদ্বোধন করেন।

Pin It