উল্লাপাড়ায় বাস-লেগুনা সংঘর্ষে নিহত ৮

Sirajganj-accident-Photo-03-5cf3969ecd3b6

সিরাজগঞ্জের উল্লাপাড়ার বোয়ালিয়ায় বাস ও লেগুনায় মুখোমুখি সংঘর্ষে ঈদের আগে প্রাণ ঝরল আট জনের। এ সময় আহত হন আরো আট জন। হতহতরা সবাই লেগুনা যাত্রী বলে পুলিশ জানায়। রোববার দুপুর ১টার দিকে বগুড়া-নগরবাড়ি মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে।

নিহতদের মধ্যে দুইজনের পরিচয় পাওয়া গেছে। তারা হলেন উল্লাপাড়া উপজেলার বড়হর ইউনিয়নের পাগলা গ্রামের রেজাউল ইসলাম (৩২) ও একই উপজেলার কয়রা কেষ্টপুর গ্রামের সবুজ হোসেন (৩০)। অন্যেদর নাম ও পরিচয় পেতে তাদের স্বজনদের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা চালাচ্ছে পুলিশ।

হাটিকুমরুল হাইওয়ে থানার ওসি আব্দুল কাদের জিলানী জানান, সিরাজগঞ্জ জেলার শাহজাদপুর উপজেলা সদর থেকে যাত্রীবাহী একটি লেগুনা হাটিকুমরুল মোড় আসছিল। অপরদিকে বিপরীতমুখী ঢাকা থেকে পাবনাগামী পাবনা এক্সপ্রেসের একটি বাস (ঢাকা মেট্রো-ব-১৪-৭৮৩৭) বেপরোয়া ভাবে আসার পথে লেগুনার সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে লেগুনাটি দুমড়ে-মুচড়ে গিয়ে রাস্তার ওপর ছিটকে পড়ে। ঘটনাস্থলেই লেগুনার আট যাত্রী নিহত হন। আহত হন আরো আট জন। দুর্ঘটনায় বাসের সামনে গ্লাস ভেঙ্গে গেলেও তেমন কেউ আহত হননি। দুর্ঘটনার পর পরই চালক-হেলপার পালিয়ে যায়।

পুলিশ খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে হতাহতদের উদ্ধার করে। নিহতদের লাশ উদ্ধার করে হাটিকুমরুল হাইওয়ে থানায় রাখা হয়েছে। এছাড়া আহতদের তিন জনকে সিরাজগঞ্জ হাটিকুমরুল মোড়ের সাখাওয়াত মেমোরিয়াল হাসপাতাল ও পাঁচ জনকে জেলা সদরের সরকারী হাসপাতালে পাঠানো হয়েছে।

উল্লাপাড়া মডেল থানার উপ-পরিদর্শক নুর-ই-আলম দুর্ঘটনাস্থল থেকে প্রত্যক্ষদর্শীদের বরাদ দিয়ে জানান, দুর্ঘটনার জন্য মূলত পাবনা এক্সপ্রেস বাসের বেপরোয়া চলাচলই দায়ী। পুলিশ বাসটি আটক করলেও চালক-হেলপার পালিয়েছে। এ ঘটনায় হাটিকুমরুল হাইওয়ে থানায় মামলার প্রস্তুতি চলছে। দুর্ঘটনার কারণে মহাসড়কে যান চলাচল কিছুটা বিঘ্নিত হলেও পরে স্বভাবিক হয়।

Pin It