এক বছরের মধ্যে প্রতিটি ঘরে বিদ্যুৎ পৌঁছে দেওয়া হবে: প্রধানমন্ত্রী

pm-5b8d5fb53c104-5c5a74c31a995

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ভোট দেওয়ার মাধ্যমে দেশকে এগিয়ে নিতে জনগণ যে দায়িত্ব নিয়েছে, তা বাস্তবায়ন করতে হবে; এক বছরের মধ্যে প্রতিটি ঘরে বিদ্যুৎ পৌঁছে দিয়ে দেশকে আরো এগিয়ে নেওয়াই সরকারের লক্ষ্য। ২০২১ সালে স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে এক অন্যরকম ও উন্নত বাংলাদেশের চিত্র তুলে ধরতে সরকার কাজ করছে।

বুধবার গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে দেশের বিভিন্ন এলাকায় বিদ্যুৎ সংযোগ উদ্বোধন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী গণভবন থেকে ১২টি উপজেলা শতভাগ বিদ্যুতায়নের উদ্বোধন করেন। এছাড়া, ৬টি বিদ্যুৎ কেন্দ্র ও ৯টি গ্রিড উপকেন্দ্র এবং সন্দ্বীপের বিদ্যুৎ সংযোগ উদ্বোধন করেন তিনি। চট্টগ্রামের সীতাকুণ্ড থেকে ১৬ কিলোমিটার দীর্ঘ সাবমেরিন কেবল (সাগরের তলদেশ দিয়ে যাওয়া বিদ্যুতের তার) স্থাপন করে বিদ্যুৎ ও ইন্টারনেট সেবা পৌঁছে দেওয়া হয় দেশের মূল ভুখণ্ড থেকে বিছিন্ন সন্দ্বীপের মানুষের কাছে।

উদ্বোধন শেষে প্রধানমন্ত্রী বলেন, এখন আর বিদ্যুতের জন্য গ্রাহকদের গুরতে হয় না। বরং সংযোগ পৌঁছে যাচ্ছে গ্রাহকদের কাছে। উন্নত ‍ও সমৃদ্ধ বাংলাদেশ গড়তে সরকার বদ্ধ পরিকর। এর জন্য সুনির্ধারিত পরিকল্পনা নিয়ে এগোচ্ছে সরকার। ২০২০ সালের মধ্যে আরও বেশি উন্নয়ন ও ২০২১ সালে স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে এক উন্নত বাংলাদেশকে দৃশ্যমান করতে কাজ চলছে।

Pin It