এ কেমন লেভেল প্লেয়িং ফিল্ড, প্রশ্ন ওবায়দুল কাদেরের

kader-5e18a63702d74

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপির মহাসচিবসহ জ্যেষ্ঠ নেতারা সিটি করপোরেশন নির্বাচনে ভোটের প্রচারে অংশ নিচ্ছেন। কিন্তু এমপি, মন্ত্রী হওয়ায় আওয়ামী লীগের জ্যেষ্ঠ নেতারা নির্বাচনী গণসংযোগে নামতে পারছেন না। তার প্রশ্ন- এ কেমন লেভেল প্লেয়িং ফিল্ড।

শুক্রবার রাজধানীর এলেনবাড়িতে এক অনুষ্ঠানে এসব কথা বলেন ওবায়দুল কাদের। এর আগে তিনি সড়ক ও জনপথ অধিদপ্তরের (সওজ) ঢাকা জোন কার্যালয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতি ও কার্যালয়টির আধুনিকীকরণ কাজের উদ্বোধন করেন।

ভারতের উদাহরণ দিয়ে ওবায়দুল কাদের বলেন, ‘বিধানসভার নির্বাচনগুলোতে ভারতীয় প্রধানমন্ত্রী পর্যন্ত ভোটের প্রচারে অংশ নিতে পারেন। পৃথিবীর অন্যান্য গণতান্ত্রিক দেশে স্থানীয় সরকার নির্বাচনে কেন্দ্রীয় নেতারা অংশ নেন। সেখানে লেভেল প্লেয়িং ফিল্ড নিয়ে প্রশ্ন নেই। আইন লঙ্ঘন হয় না। বাংলাদেশে কেন আইন লঙ্ঘন হবে- সে প্রশ্নের জবাব খুঁজে পাইনি।’

তিনি বলেন, বিএনপি মহাসচিব প্রকাশ্যে জনসভা করতে পারবেন, নির্বাচনী প্রচার চালাতে পারবেন, অথচ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তা পারবেন না, সেটা কি লেভেল প্লেয়িং ফিল্ড হলো!

তার পরও আচরণবিধি মেনে চলবেন জানিয়ে ওবায়দুল কাদের বলেন, এমপি-মন্ত্রীদের কঠোর নির্দেশ দেওয়া হয়েছে আচরণবিধি যেন লঙ্ঘন না হয়।

সওজ ভবনের আধুনিকীকরণের কাজের উদ্বোধন অনুষ্ঠানে সড়ক পরিবহন সচিব নজরুল ইসলামসহ সওজের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Pin It