এ সপ্তাহের রাশিফল: ২০ নভেম্বর পর্যন্ত

২০ নভেম্বর পর্যন্ত ১২ রাশির পূর্ভাবাস।Horoscope

পাশ্চাত্য রাশিচক্রমতে চন্দ্র ও অন্যান্য গ্রহগত অবস্থানের ওপর ভিত্তি করে চলতি সপ্তাহের বিভিন্ন রাশির জাতক জাতিকাদের নানান বিষয়ের শুভাশুভ পূর্বাভাস ও সতর্কতা জানাচ্ছেন জ্যোতিষশাস্ত্র বিশেষজ্ঞ ড. গোলাম মাওলা।

জ্যোতিষশাস্ত্র সম্ভাবনার কথা বলে। কোনো কিছু নিশ্চিতভাবে হবে কিংবা ঘটবে তা বলে না।

মেষ রাশি (২১ মার্চ – ১৯ এপ্রিল) সপ্তাহের শুরুতে লম্বা ভ্রমণের সময় বিপদের আশঙ্কা আছে। যৌথ উদ্যোগ কিংবা অংশদারী ব্যবসা থেকে দূরে থাকতে হবে। সপ্তাহের মাঝদিকে ধারণা শক্তি বেশ ভালো কাজ করবে। আপনার আত্মা অন্তর্নিহিত সত্যের সন্ধানে সদা ব্যাকুল। সপ্তাহের শেষদিকে সহকর্মী ও ঊর্ধ্বতন তাদের পূর্ণ সহযোগিতার বিস্তার ঘটাবেন। ফলে কাজের গতি বাড়বে অবিশ্বাস্য হারে।

বৃষ রাশি (২০ এপ্রিল – ২০ মে) সপ্তাহের শুরুতে আপনার নেওয়া সিদ্ধান্তের কল্যাণে পারিবারিক সমস্যার সমাধান হতে পারে। সপ্তাহের মাঝদিকে উচ্চ রক্তচাপের সমস্যা যাদের আছে তাদের সাবধানে থাকতে হবে। সপ্তাহের শেষদিকে দর্শণ ও আধিভৌতিক ব্যাপারে আগ্রহ জাগতে পারে। কেউ কেউ বিদেশ ভ্রমণ থেকে লাভবান হতে পারেন।

মিথুন রাশি (২১ মে – ২০ জুন) সপ্তাহের শুরুতে সিদ্ধান্ত নিয়ে দেরি করার কারণে হাতে আসা সুযোগ হারাতে পারেন। নিম্নাংগের পীড়া ও সংক্রমণের কারণে ভোগান্তি পোহাতে হতে পারে। সপ্তাহের মাঝদিকে মানুষের সঙ্গে ঘনিষ্ঠ যোগাযোগ বাড়বে। যেখানেই বিচরণ করবেন সেখানেই আপনার জনপ্রিয়তা বাড়বে। সপ্তাহের শেষদিকে শত্রু দমনে বন্ধুর সহযোগিতা মিলতে পারে। পরনিন্দা ও কুৎসা থেকে দূরে থাকুন।

কর্কট রাশি (২১ জুন – ২২ জুলাই) সপ্তাহের শুরুতে শিক্ষা, সন্তান ও বিনোদন বিষয়ক দিক থেকে লাভবান হতে পারেন। সপ্তাহের মাঝদিকে অতিরিক্ত দুশ্চিন্তা ও পরিশ্রমের কারণে মানসিকভাবে বিপর্যস্ত থাকতে পারেন। সপ্তাহের শেষদিকে ভ্রমণপিপাষু মানুষের সঙ্গে পরিচয় হবে। কিছু আইনি পরামর্শের প্রয়োজন দেখা দিতে পারে। যার জন্য আইনজীবীর শরণাপন্ন হওয়ার এখনই সঠিক সময়।

সিংহ রাশি (২৩ জুলাই – ২২ অগাস্ট) সপ্তাহের শুরুতে আর্থিক সংকটে কোনো বন্ধুকে পাশে পেতে পারেন। সপ্তাহের মাঝদিকে সঙ্গীর সঙ্গে আনন্দময় অনুভূতির জগতে বিচরণ করবেন। সপ্তাহের শেষদিকে প্রাপ্য স্বীকৃতি থেকে বঞ্চিত হতে পারেন। কোনো বড় পরিকল্পনায় জড়ানো উচিত হবে না।

কন্যা রাশি (২৩ অগাস্ট – ২২ সেপ্টেম্বর) সপ্তাহের শুরুতে আত্মীয়-স্বজনের অত্যন্ত প্রিয়পাত্র হয়ে উঠবেন। ভাই কিংবা বোন হিসেবে কোনো গুরুদায়িত্ব ঘাড়ে নিতে হতে পারে। সপ্তাহের মাঝদিকে নিজের ইচ্ছার বিরুদ্ধে পূরনো কোনো সম্পর্ক ভেঙে যেতে পারে, আবার নতুন সম্পর্কের সূচনাও হতে পারে। সপ্তাহের শেষদিকে বিনিয়োগে সফল হবেন। প্রেমের ক্ষেত্রে স্থায়িত্বের অভাব দেখা দিতে পারে।

তুলা রাশি (২৩ সেপ্টেম্বর – ২২ অক্টোবর) সপ্তাহের শুরুতে বেশ বড় অংকের অর্থ উপার্জন হতে পারে। তবে সহজেই খরচের খাতায় হারিয়ে যেতে দেবেন না, সঞ্চয়ে মনযোগ দিন। সপ্তাহের মাঝদিকে জ্ঞান অর্জনের আগ্রহ ও কৌতুহল বাড়বে প্রচণ্ড। সপ্তাহের শেষদিকে গৃহস্থ জীবনে আগ্রহ দেখা দিতে পারে।

বৃশ্চিক রাশি (২৩ অক্টোবর – ২১ নভেম্বর) সপ্তাহের শুরুতে নিজের চেষ্টায় সঙ্কট মোচন করতে পারবেন, বাড়বে আত্মবিশ্বাস। মনে প্রাণে চাইবেন ব্যক্তিগত উন্নয়নে সবাইকে ছাড়িয়ে যেতে। সপ্তাহের মাঝদিকে ভাগ্যের ওঠানামা হতে পারে। জনগনের উপকারে আসে এমন কাজে সফলতা পাওয়ার সম্ভাবনা প্রবল। সপ্তাহের শেষদিকে নিজের উদ্যমকে সঠিকভাবে কাজে লাগানোর জন্য বুদ্ধিবৃত্তির চর্চা বাড়াতে হবে। অধ্যাপনার সঙ্গে সংশ্লিষ্টদের বিশেষ সাফল্য অর্জনের যোগ আছে।

ধনু রাশি (২২ নভেম্বর – ২১ ডিসেম্বর) সপ্তাহের শুরুতে সামাজিক মর্যাদা বজার রাখার নিমিত্তে বাড়তি ব্যয় হতে পারে। সপ্তাহের মাঝদিকে নতুন কাজের যোগাযোগ আসতে পারে। সামাজিক সমৃদ্ধি উন্নত থেকে উন্নততর হবে। সপ্তাহের শেষদিকে ঘনিষ্ঠ বন্ধুর সহযোগিতায় ব্যবসায় আর্থিকভাবে লাভবান হতে পারেন। দীর্ঘস্থায়ি সম্ভাবনাময় বিনিয়োগে সচেষ্ট হওয়া উচিত।

মকর রাশি (২২ ডিসেম্বর – ১৯ জানুয়ারি) সপ্তাহের শুরুতে অনেক বন্ধুর সমারোহ ঘটবে, তবে তাদের মধ্যে কেউ হবে বিশ্বাসযোগ্য আবার কেউ হবে একবারেই বিপরীত। সপ্তাহের মাঝদিকে আপনার অপব্যয়ের স্বভাব পরিবারে সমালোচনা বিষয়বস্তু হয়ে উঠতে পারে। সপ্তাহের শেষদিকে খ্যাতি কিংবা স্বীকৃতি পাবেন, যা অর্জন হবে নিজের যোগ্যতা আর বুদ্ধিমত্তার জোরেই।

কুম্ভ রাশি (২০ জানুয়ারি – ১৮ ফেব্রুয়ারি) সপ্তাহের শুরুতে অত্যধিক শক্তি আর অসাধারণ উদ্যম নিয়ে কাজে ঝাপিয়ে পড়তে হবে। সফলতা, এমনকি পদোন্নতির যোগ আছে। সপ্তাহের মাঝদিকে কোনো সংস্থা কিংবা প্রতিষ্ঠান থেকে লাভবান হতে পারেন। সপ্তাহের শেষদিকে মিথ্যা অভিযোগ বা বিশ্বাসঘাতকতার শিকার হতে পারেন, সাবধান থাকতে হবে। নিঃসঙ্গতায় ভুগতে হতে পারে।

মীন রাশি (১৯ ফেব্রুয়ারি – ২০ মার্চ) সপ্তাহের শুরুতে ধারণা শক্তি বেশ প্রখর হবে। বিদেশ ভ্রমণে লাভবান হতে পারেন। সপ্তাহের মাঝদিকে গঠনমূলক কাজের সুবাদের কর্মক্ষেত্রে উন্নতি হবে। সহকর্মীদের কেউ আপনার প্রতি হিংসা পরায়ণ হয়ে উঠতে পারে। সপ্তাহের শেষদিকে আপনার আকর্ষণী শক্তি বেড়ে যাবে। পঞ্চম ইন্দ্রিয়কে সংযত রাখতে পারলে অভূতপূর্ব জ্ঞান অর্জন করতে পারবেন।

Pin It