করোনায় মারা গেছে ৫ জন : আক্রান্ত আরও ১৭৭

image-22345-1639226869

দেশে গত ২৪ ঘন্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছে আরও ৫ জন। এ সময়ে নতুন শনাক্ত হয়েছে ২৬৯ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ জানানো হয়েছে, গত ২৪ ঘন্টায় করোনায় শনাক্তের হার কমেছে দশমিক ২১ শতাংশ। গতকাল শনাক্তের হার ছিল ১ দশমিক ৩৪ শতাংশ, আজ বেড়ে হয়েছে ১ দশমিক ১৩ শতাংশ। গত ২৪ ঘন্টায় ১৫ হাজার ৬৩২ জনের নমুনা পরীক্ষায় নতুন রোগী শনাক্ত হয়েছে ১৭৭ জন। গতকাল ২০ হাজার ৫২ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছিল ২৬৯ জন।

সংশ্লিষ্ট সূত্র জানায়, দেশে এ পর্যন্ত ১ কোটি ১০ লাখ ৯৮ হাজার ৫৮৬ জনের নমুনা পরীক্ষায় মোট শনাক্ত হয়েছে ১৫ লাখ ৭৮ হাজার ৯৯৬ জন।

গত ২৪ ঘন্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ৫ জন মারা গেছে। গতকালের চেয়ে আজ ৪ জন বেশি মারা গেছেন। গতকাল মারা গিয়েছিল ১ জন। এ নিয়ে মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২৮ হাজার ২২ জনে। গতকাল মৃত্যুর হার ১ দশমিক ৭৭ শতাংশ।

এদিকে ঢাকা জেলায় (মহানগরসহ) ২৪ ঘন্টায় ১০ হাজার ৫৫৫ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছে ১৪২ জন। শনাক্তের হার ১ দশমিক ৩৪ শতাংশ। গতকাল এই হার ছিল ২ দশমিক ১১ শতাংশ। গত ২৪ ঘন্টায় এই জেলায় ২ জন মারা গেছেন। আগের দিন এখানে কেউ করোনায় মারা যায়নি।

আজ ঢাকা বিভাগে ৪ জন এবং চট্টগ্রাম বিভাগে ১ জন মারা গেছে। তবে, খুলনা, রাজশাহী, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ বিভাগে আজ করোনা আক্রান্ত হয়ে কেউ মারা যায়নি।

স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ১২২ জন। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৫ লাখ ৪৩ হাজার ৮৬২ জন। সুস্থতার হার ৯৭ দশমিক ৭৭ শতাংশ।

Pin It