করোনা:২৪ ঘন্টায় ২৪ জনের মৃত্যু

image-13377-1633179430

দেশে গত ২৪ ঘন্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ২৪ জনের মৃত্যু হয়েছে। শনাক্তের হার কমেছে দশমিক ০২ শতাংশ। গতকাল শনাক্তের হার ছিল ৩ দশমিক ৪৩ শতাংশ যা আজ সামান্য বেড়ে হয়েছে ৩ দশমিক ৪১ শতাংশ।

দেশে সাড়ে ৪ মাস পর একদিনে করোনায় নতুন আক্রান্তের সংখ্যা ৬০০ জনের নিচে নেমে এলো। গত ২৪ ঘণ্টায় নতুনভাবে শনাক্ত হয়েছেন ৫৮৯ জন। গত ১৬ মে একদিনে ৩৬৩ জন আক্রান্ত হয়েছিল।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, আজ ১৭ হাজার ২৮৩ জনের নমুনা পরীক্ষায় নতুন শনাক্ত হয়েছে ৫৮৯ জন। গতকাল ২৪ হাজার ৬৭০ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছিল ৮৪৭ জন। দেশে এ পর্যন্ত ৯৭ লাখ ৭৩ হাজার ২৪৪ জনের নমুনা পরীক্ষায় মোট শনাক্ত হয়েছে ১৫ লাখ ৫৭ হাজার ৩৪৭ জন। মোট শনাক্তের হার ১৫ দশমিক ৯৩ শতাংশ।

এদিকে ঢাকা জেলায় (মহানগরসহ) ২৪ ঘন্টায় ৭ হাজার ৯৮০ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছে ৩০১ জন। শনাক্তের হার ৩ দশমিক ৭৭ শতাংশ এবং গতকাল এ হার ছিল ৩ দশমিক ১৮ শতাংশ। এই জেলায় গত ২৪ ঘন্টায় মারা গেছেন ১০ জন। গতকাল ৪ জন মারা গিয়েছিল।

এদিকে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘন্টায় ২৪ জনের মৃত্যু হয়েছে। গতকালের চেয়ে আজ ৩ জন বেশি মারা গেছেন। গতকাল মারা গিয়েছিল ২১ জন। আজ মৃতদের মধ্যে পুরুষ ১৫ জন ও নারী ৯ জন। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৭ হাজার ৫৫৫ জনে।

স্বাস্থ্য অধিদপ্তরের জানায়, গত ২৪ ঘন্টায় মৃতদের মধ্যে ঢাকা বিভাগে ১৪ জন, চট্টগ্রাম বিভাগে ৪ জন, খুলনা, বরিশাল, সিলেট ও ময়মনসিংহ বিভাগে ১ জন করে এবং রংপুর বিভাগে ২ জন রয়েছেন।

স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনা ভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ৭৪১ জন। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৫ লাখ ১৭ হাজার ৬৪২ জন। আজ শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৪৫ শতাংশ। গতকাল সুস্থতার হার ছিল ৯৭ দশমিক ৪৪ শতাংশ।

Pin It