করোনা শনাক্ত ৫৭২, আরও দুই জনের মৃত্যু

1_corona

দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় নতুন করে ৫৭২ জন রোগী শনাক্ত হয়েছেন। আগের দিন এই সংখ্যা ছিল ৩৫০ জন। ৫৭২ জনের মধ্যে রাজধানীতেই ৪৬৫ জন শনাক্ত হয়েছেন। নতুন শনাক্ত নিয়ে সরকারি হিসাবে এ পর্যন্ত মোট শনাক্ত ২০ লাখ ২১ হাজার ৬৯০ জন। গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের হার ১২ দশমিক ৯৬ শতাংশ পৌঁছেছে। আগের দিন শনাক্তের হার ছিল ১৩ দশমিক ১২ শতাংশ। ২৪ ঘণ্টায় করোনায় আরও দুই জনের মৃত্যু হয়েছে। দেশে এ পর্যন্ত করোনায় মৃতের সংখ্যা দাঁড়ালো ২৯ হাজার ৩৫৩ জনে। গত ২৪ ঘণ্টায় ৩৫৮ জন এবং এখন পর্যন্ত ১৯ লাখ ৬২ হাজার ৮৭২ জন সুস্থ হয়ে উঠেছেন।

আজ স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এতে আরও জানানো হয়, দেশে ৮৮১টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় ৪ হাজার ৪১৭টি নমুনা সংগ্রহ এবং ৪ হাজার ৪১৩টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

এখন পর্যন্ত ১ কোটি ৪৮ লাখ ৫২ হাজার ৪৪৬টি নমুনা পরীক্ষা করা হয়েছে। নমুনা পরীক্ষা বিবেচনায় গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১২ দশমিক ৯৬ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক শূন্য ৯ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৪৫ শতাংশ। দেশে মোট পুরুষ মারা গেছেন ১৮ হাজার ৭৩৭ জন এবং নারী ১০ হাজার ৬১৬ জন।

নতুন শনাক্তের মধ্যে ঢাকা মহানগরের রয়েছেন ৪৬৫ জন। গত ২৪ ঘণ্টায় ঢাকা বিভাগে রয়েছেন ৫০৬ জন, ময়মনসিংহ বিভাগে ১১ জন, চট্টগ্রাম বিভাগে ১২ জন, রাজশাহী বিভাগে ২৪ জন, রংপুর বিভাগে ২ জন, খুলনা বিভাগে ৭ জন, বরিশাল বিভাগে ৬ জন এবং সিলেট বিভাগে ৪ জন রোগী শনাক্ত হয়েছেন।

Pin It