গুজরাট হয়ে গেছে, বাংলা এবার অযোধ্যা হবে: শিবসেনা

image-61463-1560431886

‘অত সস্তা নয়। গোলমাল বাধিয়ে অচলাবস্থা তৈরির চেষ্টা করছে বিজেপি। বাংলাকে গুজরাট বানাতে দেব না।’ একাধিক সভা থেকে সম্প্রতি কেন্দ্রীয় শাসকদলকে এভাবেই চ্যালেঞ্জ জানিয়েছেন ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার পালটা প্রতিক্রিয়া দিয়েছেন রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষও। এবার একই বিতর্কে তৃণমূল ও বিজেপি- দুই শিবিরকে কটাক্ষ করলো এনডিএ শরিক শিবসেনা।

শিবসেনার প্রধান উদ্ধব ঠাকরের মন্তব্য, ‘বাংলা তো গুজরাট হয়েই গেছে। এবার তা অযোধ্যা বা বারাণসী হবে।’ তবে বাংলায় অশান্তির জন্য রাজ্যের মুখ্যমন্ত্রীকেই দায়ী করেছে শিবসেনা। ঠাকরে বলেন, ‘মমতা বন্দ্যোপাধ্যায় নিজেই এর জন্য দায়ী। তাঁর বাড়াবাড়ি রাজ্যের ঘুমন্ত হিন্দুদের জাগিয়ে তুলেছে।’

মুখ্যমন্ত্রীর কনভয়ের পাশ থেকে বিজেপি সমর্থকদের ‘জয় শ্রী রাম’ স্লোগান তোলার ঘটনার উল্লেখ করে উদ্ধব ঠাকরের দল জানায়, ‘বাংলায় জয় শ্রী রাম স্লোগান তোলা অপরাধ।’বাংলায় গোলমাল তৈরি করে বিজেপি অচলাবস্থার ষড়যন্ত্র করছে বলে সম্প্রতি অভিযোগ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই নিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে চিঠিও লিখেছে তৃণমূল কংগ্রেস।

Pin It