গুলিসহ গ্রেপ্তার এলডিপি মহাসচিব জামিন পেলেন

Redwan-ahmed

ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে গুলিসহ গ্রেপ্তার লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) মহাসচিব রেদোয়ান আহমেদকে অন্তবর্তীকালীন জামিন দিয়েছে আদালত।

সোমবার বিকালে ঢাকার মহানগর হাকিম ধীমান চন্দ্র মণ্ডল আগামী ১৫ জুলাই পর্যন্ত জামিন মঞ্জুর করেন।

সকালে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ফ্লাইটে চট্টগ্রাম যাওয়ার কথা ছিল রেদোয়ান আহমেদের। কিন্তু অভ্যন্তরীণ টার্মিনালে প্রবেশের সময় তল্লাশিতে তার ব্যাগে সাত রাউন্ড গুলি ও ম্যাগাজিন পাওয়া যায়।

বিমানবন্দর এভিয়েশন সিকিউরিটি ফোর্সের (এভসেক) জিজ্ঞসাবাদে এই এলডিপি নেতা বলেন, তার অস্ত্রের বৈধ লাইসেন্স আছে। তবে গুলিগুলো যে তার ব্যাগে ছিল তা তার মনে ছিল না।

পরে তাকে ৫৪ ধারায় সন্দেহভাজন হিসাবে গ্রেপ্তার দেখিয়ে ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে হাজির করেন বিমানবন্দর থানার এসআই মুহাম্মদ মশিউল আলম।

আদালতে দেওয়া প্রতিবেদনে তিনি বলেন, “আসামি ঘোষণা ছাড়া পিস্তলের ম্যাগাজিন ও গুলি নিয়ে বিমানবন্দরে ধরা পড়েন। তিনি কোনো অপরাধে জড়িত কিনা তা জানার জন্য জোর চেষ্টা অব্যাহত আছে। তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাকে কারাগারে আটক রাখা প্রয়োজন।”

অন্যদিকে রেদোয়ানের পক্ষে জামিনের আবেদন করেন তার আইনজীবী আব্দুল মোতালেব।

শুনানিতে তিনি বলেন, “আসামির অস্ত্রের লাইসেন্স রয়েছে। তিনি ভুলবশত গুলিগুলো বিমানবন্দরে নিয়ে যান। তার খারাপ কোনো উদ্দেশ্য ছিল না। সবকিছু বিবেচনা করে আমি আসামির জামিনের প্রার্থনা করছি।”

উভয় পক্ষের বক্তব্য শুনে বিচারক ১৫ জুলাই পর্যন্ত জামিন মঞ্জুর করেন।

Pin It